বর্তমান তারিখ:22 July, 2019

সানাম তেরি কসম (Sanam Teri Kasam) : কতোটা রোম্যান্টিক? [মুভি রিভিউ]

সানাম তেরি কসম (Sanam Teri Kasam) : কতোটা রোম্যান্টিক? [মুভি রিভিউ]

বিভিন্ন মুভি গ্রুপের কয়েকজনের কমেন্ট ও রিভিউ দেখে বুঝলাম যে সানাম তেরি কসম (Sanam Teri Kasam) —ই হইলো অন্যতম সেরা হিন্দি রোমান্টিক মুভি! এমনকি ট্রাজিক ও বটে! কেউ কেউ তার দেখা সেরা রোমান্টিক হিসেবে ও বর্ননা করলো!

তাই ফেসবুকে একটা পোস্ট দিলাম, আমজনতার মতামত জানতে! এত এত পোস্ট দেই প্রতিদিন, অগুলাতে একটা মেয়ে ও কমেন্ট না করলে ও তারা গর্ত থেকে বেরিয়ে গণহারে কমেন্ট করা শুরু করলো শুধু মাত্র ‘সানাম তেরি কাসাম’ মুভিটা দেখার সাজেশনের পক্ষে জনমত গড়ে তোলার জন্যে! (এত এত মেয়েলোকের কমেন্ট পেয়ে আমি তো আবেগে কেঁদে দিসিলাম প্রায়!) তাই আমার ধারনা হইলো, এই রোমান্টিক মুভি না দেখলে এই ধরনীতে বেঁচে থাকাটাই বৃথা!

তাই এত এত রিভিউ, এত এত প্রশংসা দেখে এবং গার্লফ্রেন্ড-সম আপুদের আবদার রক্ষার্থে,এবং জীবনটাকে পুর্নতা দিতে আমার মত আলইস্যা যে কিনা হিন্দি মুভি নামানোর আগে দশবার চিন্তা করে সে ও কপিরাইটের মায়রে বাপ দেখিয়ে অন্তর্জাল থেকে আটশো এম্বি খরচ করে স্লো নেটের মধ্যে নামিয়ে দেখতে বসে গেলাম!

সানাম তেরি কসম কাহিনী সংক্ষেপ

এই আর কি হালকা বৈচিত্র আছে। মন চাইতেসে পুরা কাহিনিই বলে দেই এখানে! স্পয়লারের দায়ে কাঠগড়ায় তুলে ফেলতে পারে তাই দিলাম না। অবশ্যি এর মধ্যে সবাই দেখে ফেলেছে শিউর! অন্যতম সেরা হিন্দি রোমান্টিক মুভি বলে কথা! এই মুভিতে একটা জিনিসই আমার মন কেঁড়ে নিয়েছে। সেইটা হলো নায়িকা একটা লাইব্রেরিতে চাকরি করে। আর তার ক্রাশ কর্পোরেট কোম্পানির বস! দুজনের হাতেই লেটেস্ট মডেলের আইফোন। কে ধনী,আর কে গরীব সেইটা বোঝা বড় দায় এবং এই মুভি দেখলে আপনার আইফোনকে বাজারের সস্তা ফোন মনে হইতে পারে! লাইব্রেরিয়ান ও আইফোন চালায়, আর অফিসের বস ও আইফোন চালায়!

আর আমি??? ফোন নাই —গরিব! বড়ই প্যাথেটিক রে ভাই…!!!

নায়কের চরিত্রে আছেন হর্শবর্ধন রেনে! ভালই অভিনয় করেছে। নিজের সর্বচ্চটায় ঢেলে দিয়েছে মনে হল আমার কাছে। আর নায়িকা মাওরা হোক্যান (নাকি হোস্যানি! আমি উচ্চারণ ধরতে পারছি না, আপনারা কেউ পারলে বইলে দিয়েন তো!) এর অভিনয় সম্পর্কে কি বলবো, ডুবায়া দিসে পুরা মুভিরে ওর ন্যাকামি দিয়ে! ঠিকমতো কাঁদতে ও পারে না। মুখ লাল করে ফেলসে গ্লিসারিন দিয়েই! আমার মনে হয়েছে, সেইই ডুবায়া দিসে পুরা মুভিরে! বোওওওওওরিং…!!!

খালি কিউটনেস দিয়া কি আর অভিনয় হয় নাকি???

কেমন লেগেছে আমার কাছে?

আর বইলেন না, এই গ্রহের সেরা রোমান্টিক মুভি! ইভেন আমার দেখা অলটাইম বেস্ট রোমান্টিক মুভির মধ্যে ও ইনফিনিটি অবস্থানে থাকবে! কি দুর্দান্ত অভিনয় রে বাপ। এমন অভিনয় আর কেউ পারবে না। হলিউড ও ফেইল! ক্যান যে মানুষ “এ মোমেন্ট টু রিমেম্বার” নিয়া লাফায়! ইন্ডিয়ানদের দেখে শেখা উচিত কীভাবে রোমান্টিক মুভি বানাইতে হয়!

নায়িকার অভিনয়?

…আহা কোন কথা হবে না! দশে দশ…!!! কি সুন্দরকরে কাঁদতে হয় এটা তাকে শেখা উচিত! কি সুন্দর করে শাড়ি পড়ে, কি সুন্দর করে নাভী দেখায়! কি সুন্দর করে কিস ও দেয়! কলিজায় গিয়ে লাগে! এই ছবির সবই অসাম! নায়িকা অসাম,নায়িকার মা ও অসাম! নায়িকার বইন ও অসাম! নায়িকার বাপ তো অসামের উপ্রে!

যাই হোক উপরের লেখা পড়ে যদি আপনি লিংক খুজতে ব্যস্ত হয়ে যান,তাইলে বলে রাখি, এইটা যদি হয় অন্যতম সেরা রোমান্টিক ছবি,তাইলে আমি অন্যতম সেরা চাপাবাজ! পুরাটা ও দেখাটা ধৈর্যে কুলায়নি! ২ ঘন্টা ৩৪ মিনিটের মুভি টেনে টেনে কোন মতে ২ ঘন্টায় শেষ করে দিসি! আর হ্যা গান গুলা শুনেছি। অগুলাই সুন্দর লাগছে।

পুরা মুভিতে ভাল দিক বলতে গানগুলা শ্রুতিমধুর আর হর্ষবর্ধন রেনের অভিনয়! বেচারা যথাসাধ্য চেস্টা করছে! আরো ভাল দিক হল নায়িকার হাতের আইফোন সিক্স প্লাস! আর নায়কের মদের ভান্ডার!

আর কিছুই না। জাস্ট পিউর সময় নস্ট! আনলিমিটেড ব্রডব্যান্ড চালানোর পরে ও আমার ৮০০ এম্বির জন্যে আপসোস হচ্ছে! আর ২ ঘন্টা,সে কি আর বলতে! রোমান্টিক ফিল্ম দেখতে চাইলে, লিপ ইয়ার, এ মোমেন্ট টু রিমেম্বার, দ্য ক্লাসিক টাইপের মুভি গুলো বেশ ভাল ফিল দেয়। আপনাদের সাজেস্ট করবো লিপ ইয়ার মুভিটা দেখতে! ভাল না লাগলে কিচ্ছু বলার নাই!

আইএমডিবি রেটিং ৭.৪ (ইয়ায়্যাল্লাহ! কেমনে পাইলো এত রেটিং? তার মানে মুভিটা ভালই! খালি আমি যে আনরোমান্টিক বরাবরের মতই প্রমানীত হইলো!) আমার রেটিংঃ ৪.০০ (শুধু মাত্র আইফোন আর মদের বোতলের জন্যে!)

বাংলা সাবটাইটেল ও আছে। আপনি দেখতে চাইলে দেখতে পারেন। তবে মেয়েদের সাজেস্ট করতে পারেন, নিজে  না দেখলেও!  মেয়ে মহলে এই ছবির তুমুল উত্তুংগস্পর্ষী জনপ্রিয়তা আছে। আর আপনি যদি মিংগেল হন, মানে প্রেমিকা আছে,আর আপনার প্রেমিকা যদি মুভি সাজেশন চায় তাইলে অবশ্যই সাজেস্ট কইরেন! আপনারে পরে ধন্যবাদ দিবে এমন লুতুপুতু ন্যাকান্যাকা মুভি সাজেস্ট করার জন্যে! (পরীক্ষিত ও প্রমাণিত)

হ্যাপি ওয়াচিং!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Images: Eros Now

মুভি,টিভি-সিরিজ লাভার! প্রচন্ড অলস প্রকৃতির এই লোক ঠিক করেছেন তিনি সারাজীবন মুভি আর সিরিজ দেখেই কাটিয়ে দিবেন!

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *