বর্তমান তারিখ:26 June, 2019

স্ক্যাইপে এখন মোবাইল স্ক্রীন শেয়ার করতে পারবেন!

স্ক্যাইপে এখন মোবাইল স্ক্রীন শেয়ার করতে পারবেন!

উইন্ডোজ, ম্যাক, লিনাক্স ডেস্কটপ ইউজারগন অনেক আগে থেকেই স্ক্যাইপ ইউজ করে নিজেদের স্ক্রীন শেয়ার করতে পারতেন। স্ক্রীন শেয়ার বলতে, ডেক্সটপ ইউজাররা ভিডিও কলের মাধ্যমে নিজের ডেক্সটপ স্ক্রীনে কি চলছে সেটা আরেকজনকে দেখাতে পারতেন। কিন্তু এটা পূর্বে বহুদিন ধরে মোবাইল ইউজারদের জন্য লভ্য ছিল না।

পিসি ইউজার কোন মোবাইল স্ক্যাইপ ইউজারকে কল করে পিসির স্ক্রীন শেয়ার করতে পারতেন, কিন্তু মোবাইল ইউজার তার স্ক্রীন শেয়ার করতে পারতেন না। — এটাই পরিবর্তন করেছে মাইক্রোসফট, এখন থেকে অ্যান্ড্রয়েড ও আইওএস ইউজাররা তাদের মোবাইল স্ক্রীন শেয়ার করতে পারবেন। তো অবশেষে স্ক্যাইপের এই বেস্ট ফিচারটি মোবাইলের জন্য চলে আসলো!

কিভাবে স্ক্যাইপে আপনার মোবাইল স্ক্রীন শেয়ার করবেন?

স্ক্যাইপের এই ব্লগ পোস্টে স্ক্যাইপ বিস্তারিত আলোচনা করেছে, কিভাবে স্ক্যাইপে আপনার মোবাইল স্ক্রীন শেয়ার করবেন! যখন আপনি স্ক্যাইপে কারো সাথে কলে থাকবেন, সেই অবস্থায় “…” মেন্যুতে ট্যাপ করুন এবং “Share Screen” অপশনটি নির্বাচন করুন, ব্যাস অন্য ব্যাক্তিটি আপনার ফোনের স্ক্রীন দেখতে আরম্ভ করে দেবে।

এখন আপনি যদি জিজ্ঞেস করেন, কেন আমি মোবাইল স্ক্রীন শেয়ার করবো? — দেখুন, এর উত্তরটি নানান প্রকারের হতে পারে। পার্সোনাল ও প্রফেশনাল উভয় কারণেই স্ক্রীন শেয়ার করার প্রয়োজনীয়তা পড়তে পারে। ধরুন, আপনার ফোনের এক ফাংশন আপনি জানেন না, যেটা বন্ধুর কাছ থেকে শিখিয়ে নিতে চান, স্ক্যাইপ স্ক্রীন শেয়ার কিন্তু ভালোই কাজের প্রমাণিত হতে পারে।

যাইহোক, স্ক্যাইপের এই নতুন মোবাইল স্ক্রীন শেয়ার ফিচারটি উপভোগ করার জন্য আপনাকে স্ক্যাইপের নতুন ভার্সনে আপডেট করে নিতে হবে অ্যাপটিকে! সাথে অ্যান্ড্রয়েড ৬.০ বা আরো উপরের অ্যান্ড্রয়েড ভার্সনের সাথে এই ফিচারটি কাজ করবে। আইওএস এর জন্য, আইওএস ১২ বা উপরের ভার্সন প্রয়োজনীয় হবে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *