শুভ বিদায় ব্ল্যাকবেরি ম্যাসেঞ্জার!

এক সময়ে অনেকেই বিবিএম বা ব্ল্যাকবেরি ম্যাসেঞ্জারে অনেক সময় কাটিয়েছেন, ইউজাদের বিবিএম নিয়ে জড়িয়ে রয়েছে অনেক স্মৃতি, কিন্তু না চাইলেও বিবিএম বিদায় জানিয়ে তাদের সার্ভিস শাটডাউন করে দিচ্ছে। বিবিএম অফিশিয়াল টুইটার একাউন্ট থেকে একটি টুইট করা হয়েছে, যেখানে বলা হয়েছে, আজকেই ব্ল্যাকবেরি ম্যাসেঞ্জারের শেষ দিন!

https://twitter.com/BBM/status/1134414361060155392

গতমাসে কোম্পানিটি ঘোষণা করেছিল, তারা কনজিউমার সার্ভিস শাটডাউন করতে চলেছে। তাদের ম্যাসেঞ্জারটি আর আগের মতো জনপ্রিয় নেই, প্রায় প্রত্যেকদিন ই এরা ইউজার হারাচ্ছিলো, তাই সার্ভিসটি বন্ধ করে দেওয়াকেই বেটার মনে করেছিল কোম্পানিটি। তবে ফ্যানদের জন্য শান্তনা হিসেবে থাকছে বিবিএম এন্টারপ্রাইজ বা বিবিএমই অ্যাপ। যেটা বিশেষ করে পার্সোনাল ইউজ করার জন্য তৈরি করা হয়েছে এবং এন্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ, ও ম্যাক অপারেটিং সিস্টেমে ইউজ করা যাবে।

তাদের বিদায় নোটটি এই অফিসিয়াল ব্লগ পোস্ট থেকে পড়তে পারেন! কোম্পানিটিকে ফেসবুক, টুইটার, স্নাপ চ্যাটের সাথে বেশ টক্কর দিয়ে চলতে হয়েছে। এখন সময়ই বলে দেবে তারা BBM ফ্যানদের কতোটা সফলভাবে BBMe ইউজার বানাতে পারে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।