গুগল ভুল ক্রমে গোটা দুনিয়ার ডুও ইউজারদের কাছে ইন্ডিয়ান ক্রিকেট টিমের নোটিফিকেশন স্প্যাম করেছে!

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ মাথার উপর নাচছে, এরই মধ্যে গুগল ডুও যেটা গুগলের ভিডিও চ্যাটিং অ্যাপ, ভুল ক্রমে ইন্ডিয়ান ক্রিকেট টিমের নোটিফিকেশন গোটা দুনিয়ার ইউজারদের কাছে সেন্ড করে দিয়েছে।

গুগল প্রায়ই বিভিন্ন ইভেন্টে ভিডিও ম্যাসেজ পাঠিয়ে ইউজারদেরকে সেলিব্রেট করে। বাট এই স্পেশাল ভিডিও ম্যাসেজ গুলো বিশেষ করে স্পেশাল এরিয়া টার্গেট করে সেন্ড করা হয়। এবারে গুগল পাকিয়ে ফেলেছে এক বিরাট গোলমাল, ইন্ডিয়াতে শুধু বিরাট কোহলির ইন্ডিয়ান ক্রিকেট টিমের ভিডিও ম্যাসেজ পাঠানোর কথা ছিল।

কিন্তু সেটা ইন্ডিয়াতেই টার্গেট না হয়ে ইউএস, কানাডা, জাপান, মেক্সিকো, এবং নিউজিল্যান্ড এর ডুও ইউজাদের কাছে নোটিফিকেশন সেন্ড হয়ে যায়।

গুগল এই ব্যাপারে দ্রুত রেস্পন্স দিয়ে জানিয়েছে, এটা ভুল ক্রমে চলে গেছে, গোটা দুনিয়ার কাছে ইন্ডিয়ান টিমের ম্যাসেজ পাঠানোর উদ্দেশ্য ছিল না তাদের। পোষ্টে তারা নিশ্চত করেন, এটা কোন এডস ছিল না জাস্ট একটি প্রমোশনাল মেসেজ ছিল, যারা এই আপকামিং প্রোমোশনাল ম্যাসেজ পেতে সাইন-আপ করেছিলেন শুধু তাদেরই এটা প্রদর্শিত করানোর কথা ছিল, কিন্তু ভুলকরে প্রশস্ত অডিয়েন্স এর কাছে পৌঁছে গেছে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।