টেক চিন্তামোবাইল

গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ বনাম এস৬, এস৬ এজ, নোট ৫, এবং এস৬ এজ+

1
গ্যালাক্সি এস৭

স্যামসাং মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৬ তে তাদের নতুন দুইটি ফোন গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ, অনেক ধুমধাম এর সাথে মুক্তি প্রদান করেন। গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ ফোন দুইটি মুক্তি প্রদান করার আগেই বিভিন্ন অনলাইন সাইট এবং ভিডিও এ দেখা গেছিলো। সেখানে আপনারা কম বেশি সকলেই লক্ষ করে ছিলেন যে গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ অনেকটাই স্যামসাং এর পূর্বের গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ মতো। তাছাড়াও এখনো অনেকেরই মুখে শুনতে পাওয়া যাচ্ছে যে আগের এবং বর্তমান গ্যালাক্সি ডিজাইজ গুলোর মধ্যে তেমন কোনো পার্থক্য রাখেনি স্যামসাং।

শুধু আপনারা কেন, আমি নিজেও প্রথমে তাই ভেবে ছিলাম। কিন্তু লক্ষ করলে দেখা যায় যে সদ্য মুক্তি পাওয়া এই ডিভাইজ দুইটির মধ্যে কিছু শক্তিশালী পরিবর্তন এনেছে স্যামসাং। আমি গতকাল গ্যালাক্সি এস৭ রিভিউ নিয়ে একটি পোস্ট করেছি। সেখানে আপনারা নিশ্চয় যেনেই গেছেন এই শক্তিশালী ফিচার গুলোর সম্পর্কে। এইবার স্যামসাং তার গ্যালাক্সি ডিভাইজ দুটোতে আবারো বিস্তারযোগ্য স্টোরেজ ফিরে নিয়ে এসেছে। অর্থাৎ আপনার যদি আলাদা স্টোরেজ এর প্রয়োজন পরে তবে আপনি মাইক্র-এসডি কার্ড এর মাধ্যমে তা বাড়িয়ে ফেলতে পারবেন ২০০ জিবি পর্যন্ত। তাছাড়াও গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ ডিজাইজ দুইটি পানি প্রতিরোধীব্যাটারি আগের তুলনায় বেশি ক্ষমতাশালী করা হয়েছে এবং শক্তিশালী প্রসেসর ব্যবহার করার মাধ্যমে এই নতুন গ্যালাক্সি ডিভাইজ দুইটি আগের থেকে আলাদা প্রমানে সক্ষম। হাঁ, ডিজাইন এ খুব বেশি পার্থক্য না রাখা হলেও কর্মক্ষমতাই অনেক পার্থক্যই আপনি দেখতে পাবেন।

এবার চলুন লক্ষ্ করা যাক গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ পূর্বের গ্যালাক্সি এস৬, এস৬ এজ এবং তার সাথে নোট ৫, এবং গ্যালাক্সি এস৬+ হইতে সত্যিই কতটা আলাদা।

গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ এর সাথে এস৬, এস৬ এজ, নোট ৫, এবং এস৬ এজ+ এর পার্থক্য

[table id=2 /]

ছবিঃ সি-নেট

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

কীভাবে অনলাইনে নিরাপদ থাকা যায়?

Previous article

ইন্টারনেট সার্চ ইঞ্জিন বা গুগল কীভাবে কাজ করে? বিস্তারিত জানুন

Next article

You may also like

1 Comment

  1. স্যামসাং এস৬,৬এজ,এজ+৭,৭এজ ইত্যাদি মোবাইলগুলো আমি গুলিয়ে ফেলেছিলাম,পার্থক্যগুলো বুঝতে পারছিলাম না,,এমন মুহুর্তে এই আর্টিকেল টা পেয়ে আমি সীমাহীন উপকৃত হয়েছি,তাহমিদ ভাই…না,না, বস, না,না, গুরুকে ধন্যবাদ

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *