টি-সিরিজ এখন সবার আগে ১০০ মিলিয়ন সাবস্ক্রাইবার অর্জন করা ইউটিউব চ্যানেল!

টি-সিরিজ এখন সবার আগে ১০০ মিলিয়ন সাবস্ক্রাইবার অর্জন করা ইউটিউব চ্যানেল!

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে ইন্ডিয়ান মিউজিক কোম্পানির অফিশিয়াল চ্যানেল টি-সিরিজ (T-series) সবার আগে ১০০ মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইল ফলক অতিক্রম করতে সক্ষম হয়েছে, এখন এটি দুনিয়ার সবচাইতে বেশি সাবস্ক্রাইব হওয়া ইউটিউব চ্যানেল! বহুদিন যাবত ইউটিউবের ১নং সাবস্ক্রাইব করা চ্যানেলের আসনে বসে ছিলেন এক মুক্ত ইউটিউবার “পিউডিপাই” — যদিও ইন্টারনেটে টি-সিরিজ বনাম পিউডিপাই, কয়েকদিন আগের সবচাইতে আলোচ্য ব্যাপার ছিল। অবশেষে টি-সিরিজ নং-১ আসন থেকে পিউডিপাইকে নামিয়ে নিজের স্থান দখল করে দেয়, বর্তমানে পিউডিপাই এর ইউটিউব চ্যানেলে ৯৬ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে।

টি-সিরিজ নিয়ে আর খুব বেশি আলোচনা করতে চাইনা, বেশিরভাগ ইন্ডিয়ান ও বলিউড মিউজিক পাবলিশ করা হয় এই ইউটিউব চ্যানেলটিতে, তারা বলিউড মুভি ট্রেইলার গুলো উন্মুক্ত করা হয় এই চ্যানেলে। ইন্ডিয়াতে বলিউড মিউজিকের জনপ্রিয়তা, ইন্ডীয়ার মারাত্মক বেশি জনসংখ্যা, ও সস্তা ইন্টারনেট মুলত টি-সিরিজকে নং-১ পজিশন পেতে সাহায্য করেছে। তারা অফিশিয়ালভাবে টুইটারে নিচের ঘোষণাটি পাবলিশ করেন!

ইউটিউবে কে টিকে থাকবে নাম্বার-১ পজিশনে, পিউডিপাই নাকি টি-সিরিজ, এই যুদ্ধ শুরু হয়েছিলো ২০১৮ সালের অক্টোবরের দিকে। পিউডিপাই এর খেলা অনেক আগেই শেষ হয়ে যেতো, কিন্তু তার হিউজ ফ্যান ফলোয়ার নানানভাবে সাহায্য করে তাদের অনেক দিন যাবত নাম্বার ১ পজিশনে টিকিয়ে রাখে। দুই টি চ্যানেল একই সাথে ৯০ মিলিয়ন সাবস্ক্রাইবার মাইল ফলক অতিক্রম করে। অবশেষে এবার নং ১ পজিশন থেকে পিউডিপাই অবসর গ্রহণ করলেন।

টি-সিরিজকে অনেক ইন্ডীয়ান সাপোর্ট করেছে, সাথে কিছু বলিউড অভিনেতা, অভিনেত্রী-গন সরাসরি টি-সিরিজের প্রতি সাপোর্ট দেখিয়েছে। যাইহোক, অনেক যুদ্ধের পরে অবশেষে তারা সাবস্ক্রাইবারের দিক থেকে দুনিয়ার নাম্বার-১ ইউটিউব চ্যানেল!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock