ক্যাপ্টেন মার্ভেল (Captain Marvel) : দ্যা স্ট্রংগেস্ট এভেঞ্জার! [মুভি রিভিউ]

অবশেষে মুভি থিয়েটারে রিলিজ হবার প্রায় আড়াই মাস পর ইন্টারনেটে ব্লুরে/ওয়েব-রিপ রিলিজ হলো ক্যাপ্টেন মার্ভেলের এবং সেই সাথে আমার মত অনেক সুপার হিরো প্রেমীদের অপেক্ষার অবসান ঘটলো। মাত্র দেখে উঠলাম! এবং এই রিভিউতে চেস্টা করবো স্পয়লার না দিয়েই মুভিটি নিয়ে কিছু কথা বলার!

ক্যাপ্টেন মার্ভেল (Captain Marvel)

প্রথমে বলতে হবে স্টোরি নিয়ে! ক্যাপ্টেন মার্ভেল ছিল একটা অরিজিন মুভি এবং পুরোটাই ক্যাপ্টেন মার্ভেল কে ঘিরে আবর্তিত হয়েছে! অন্যান্য সুপার হিরো অরিজিন মুভির সাথে তুলনা করতে গেলে বলবো, কাহিনী ভালোই ছিল, বাট ভালো হওয়া সত্বেও স্টোরি টেলিং ছিল কিছুটা ফ্ল্যাট টাইপের! সরল ভাবেই গল্প তুলে ধরা হয়েছে। তাই তেমন কোন টুইস্ট অনুভব করা যায় নি। তার মানে এমন না যে মুভি দেখতে গিয়ে আপনি ঘুমিয়ে যাবেন — ডোন্ট ওয়ারি — এই মুভি মোটেও ঘুমিয়ে দেখার মত নয়! জাস্ট বলতে চাচ্ছি এর চেয়ে ও ভালো ভালো সুপার হিরো অরিজিন মুভি আমরা পেয়েছি এবং এর চেয়ে ও খারাপ পেয়েছি। তাই বলতে পারি এটা সবচেয়ে ভালো নয় — আবার খারাপ ও নয়!

তবে কাহিনী ভালো হয়েছে। বিশেষত মার্ভেলের বিশাল কাহিনির মধ্যে ছোট ছোট গ্যাপ গুলো ফিল আপ করেছে। যেমন নিক ফিউরির কীভাবে তার চোখ হারিয়েছিলো! আর এভেঞ্জার বানানোর আইডিয়া ফিউরি কোথায় পেয়েছিলো, ইত্যাদি ছোট ছোট গ্যাপ!

আর  অভিনয় নিয়ে আসলে কিছু না বললেই নয়। কজ এই মুভির ট্রেইলার যখন বের হয়েছিলো তখন ক্যাপ্টেন মার্ভেল চরিত্রে অভিনয় করা ব্রি লার্সন নিয়ে অনেক বিতর্ক কুতর্ক হয়েছিলো। বাট আমি তার অভিনয় স্কিল নিয়ে কোন প্রশ্ন তুলবো না। শি ওয়াজ এবসলিউটলি গুড এনাফ!

সুপার হিরো অরিজিন মুভিতে যেমন দেওয়া উচিত ছিল ব্রি তার ভালোটা ঢেলে দিয়েছেন মনে হয়েছে। তবে সবার চেয়ে বেস্ট ছিলেন স্যামুয়েল এল ‘মাদাফাকা’ জ্যাকসন! ভদ্রলোক সবসময় অওসাম ছিলেন! এই মুভিতেও তার ব্যতিক্রম ছিল না।
বাকী রোল গুলোও ভাল ছিল। আর মার্ভেলের মুভির আবশ্যকীয় অনুষঙ্গ হিউমার ও পারফেক্ট ছিল!

ভিএফএক্স, সিজিয়াই বরাবরের মতই ভালো ছিল। (মারভেলের মুভিতে কোনকালেই বা এগুলা খারাপ হইসিলো মনে করতেও কস্ট হচ্ছে!) তবে ব্যাকগ্রাউন্ড মিউজিক ছিল এভারেজ মানের! একশন গুলোও এভারেজ মানের মনে হয়েছে আমার কাছে। আইমিন চলে আর কি — ম্যান অব স্টিল এর মত বার বার দেখার মত কিছু না। মুভিতে এন্টি-এইজিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। যার কারনে আপনার টাকলু নিক ফিউরির বদলে চুলোয়ালা নিক ফিউরি দেখতে পাবেন!

তো এই ছিল ক্যাপ্টেন মার্ভেলের রিভিউ। আশা করি কোন স্পয়লার দেই নাই। যদি দিয়ে থাকি তাহলে আমাকে ‘ধইরা ঘাড়ানোর’ সু-ব্যবস্থা আছে। ধরতে পারলে আর কি 😛

আর এই মুভি কাউকে দেখতে বলার দরকার নাই আমি জানি, কারন এমনিতেই সবাই দেখবে! 😀 আর ডাউনলোড লিংক লাগলে টরেন্টে হানা দেন। গরমাগম HD চলে আসছে, না পারলে কমেন্টে বইলেন! তাহমিদ ভাইকে ধরে বেন্ধে “হাউ টু ডাউনলোড এনিথিং ফ্রম টরেন্ট!” টাইপের আর্টিকেল পয়দা করানো হবে! আর বাংলা সাবটাইটেল ও চলে আসছে। সো কুল থাকেন! মাথা গরম না করে দেখতে বসে যান।

আর কি কমু? রিভিউ ত শেষ! হ্যাপি ওয়াচিং! 😀



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Images: Walt Disney Studios and Motion Pictures

মুভি,টিভি-সিরিজ লাভার! প্রচন্ড অলস প্রকৃতির এই লোক ঠিক করেছেন তিনি সারাজীবন মুভি আর সিরিজ দেখেই কাটিয়ে দিবেন!

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *