বর্তমান তারিখ:26 June, 2019

দ্যা ইনভিজিবল গেস্ট (The Invisible Guest) : মাথা নষ্ট করা এক থ্রিল! [মুভি রিভিউ]

প্রখ্যাত বিজনেস টাইকুন আন্দ্রেই ডোরিয়া যার নিজের পরীর মত সুন্দরী স্ত্রী এবং বাচ্চা থাকার পরেও পরকীয়ায় জড়িয়ে পড়েন, আরেক সুন্দরী ফটোগ্রাফারের সাথে!(লুইচ্ছা পুরুষদের খাসিলত যেমন হয় আর কি!) এ পর্যন্ত হলে ঠিকই ছিল, সমস্যা বাধে যখন কেউ একজন এই পরকীয়ার কথা জেনে ফেলে, এবং তাকে ব্ল্যাকমেইল করতে শুরু করেন! ব্ল্যাকমেইলার তাদের শহর থেকে একটু দূরে একটি হোটেলে আসতে বলে, এবং হোটেলের রিজার্ভ করা রুমে টাকা নিয়ে অপেক্ষা করতে বলে।

হটাত করে ডোরিয়া আঘাত প্রাপ্ত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন, এবং জ্ঞান হারার পর আবিষ্কার করেন যে তার পরকীয়াতুতো প্রেমিকার লাশ তার পাশেই এবং ব্ল্যাকমেইলের টাকাগুলি লাশের উপর ছিটানো। বাইরে দরজায় নক করছে পুলিশ! যার মানে দাড়ালো আমাদের ডোরিয়া সাহেব ফাটা বাঁশের চিপায় অন্ডকোষ আটকে যাওয়ার সিচুয়েশনে পড়ে গেছেন!

তারপর  আন্দ্রে ডোরিয়াকে নিজের বান্ধবিকে হত্যার অভিযোগে গ্রেফতার করে পুলিশ, এবং পরকীয়ার কথা জানাজানি হওয়ায় স্ত্রী-সন্তান টাটা বাই বাই  চলে যায়!

এখন কথা হইলো আসল খুনী কে? এবং সে খুন করলোই বা কেন, তাও টাকা না নিয়ে গিয়েই? এ ঘটনা থেকে নিজেকে নির্দোষ প্রমান করার জন্যে আন্দ্রে ডোরিয়া নিয়োগ দেন প্রখ্যাত আইনজীবি ভার্জিনিয়া গুডম্যানকে! তারপর তিনি উকিলকে পুরো ঘটনাবলী বলতে শুরু করেন, এভাবেই মুভির শুরু হয় এবং পুরো মুভির ঘটনাবলী আন্দ্রে ডোরিয়া এবং তার আইনজীবির কথোপকথনের মাধ্যমে বর্ননা করা হয়েছে।

কথোপকথনের একেকপর্যায়ে উন্মোচিত হতে থাকে একের পর এক কালো, তিতকুটে সব গোপন সত্য যা চোখের পলকেই রূপ নেয় মিথ্যাতে, সত্যকে অয়নাসে মিথ্যা এবং মিথ্যাকে কীভাবে সত্যে রূপান্তরিত করা হয় তা দেখলে যেকোন থ্রিলার লাভার হতভম্ব হয়ে যাবেন!

পুরো মুভিটির স্টোরি টেলিং অসম্ভব ফাস্ট, ভাবার আগেই খুব দ্রুত অন্যদিকে মোড় নেয়। স্ক্রীন প্লে এতই টান টান যে আপনাকে সবগুলো ইন্দ্রিয় সজাগ রেখেই দেখতে হবে, এবং একটূ এদিক ওদিক হলেই গুরুত্বপুর্ন ক্লু মিস করে বসবেন!
পুরো মুভির ব্যাপ্তি মাত্র ১০৬ মিনিট, কিন্তু দেখতে বসলে দর্শক এতই উৎকণ্ঠায় থাকবেন যে ১০৬ মিনিট চোখের পলকে শেষ হয়ে যাবে! এবং পুরোটা সময়  আপনার ব্রেইনের উপর অমানুষিক চাপ দিয়ে যাবে!

প্রথমে হয়তো আপনি নামের সাথে মুভির কাহিনির কোন মিল খুজে পাবেন না, এটা জানতে হলে আপনাকে মুভির শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। শেষের টুইস্ট টাই আপনাকে জানান দিবে দ্যাা ইনভিজিবল গেস্ট নামটি কেন পারফেক্ট!

অভিনয়ের কথা বলতে গেলে,মূল চার চরিত্র সবাইই পাল্লা দিয়ে অভিনয় করে গেছেন, তবে উকিল চরিত্রে ভার্জিনিয়া গুডম্যান এবং আন্দ্রে ডোরিয়া চরিত্রে মারিও কাসাস ফাটাফাটি অভিনয় করেছেন! স্ক্রীন প্লে আর স্টোরি টেলিং এর মান নিয়ে কোন সন্দেহ উঠবে না এছাড়া শক্তিশালী ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং সিমেমাটোগ্রাফি ছিল পুরো মুভিকে করেছে প্রানবন্ত!

এই স্প্যানিশ মুভিটির নাম “Contretaimpo” যার ইংরেজি হলো দ্যা ইনভিজিবল গেস্ট! আর এই ছবির পরিচালক হলেন Oriol Paulo যার প্রথম মুভিটির নাম ছিল “দ্যা বডি”। যা মিস্ট্রি এন্ড থ্রিলার লাভারদের জন্যে মাস্ট ওয়াচ মুভি! যারা থ্রিলার লাভার তাদের সবারই আশা করি দ্যা বডি দেখা হয়ে গেছে! যদি না হয়ে থাকে,তাহলে তাহলে সাসপেন্স আর মাথা নস্ট টুইস্টে ভরপুর দুইটো মুভিই একসাথে দেখতে বসে যান! সামনে না হয় দ্যা বডি এর রিভিউ নিয়ে হাজির হবো ,যদি  আপনাদের দ্যা ইনভিজিবল গেস্ট ভালো লাগে!

কজ, এভ্রি থ্রিলার লাভারদের জন্য দুইটিই হাইলি রেকমেন্ডেড মুভি! আর হ্যা এই বছর বলিউডে একটা মুভি রিলিজ পেয়েছে — বাদলা নাম! অমিতাভ বচ্চন আর তাপসী পান্নুর  মুভি। এই “বদলা” মুভিটা কিন্তু ইনভিজিবল গেস্ট এর কপি পেস্ট, মানে রিমেক! আর এটা তো জানা কথাই, রিমেক মুভি কখনোই অরিজিনালের ধারে কাছে যেতে পারে না!

কমেন্টে কোন প্রকার ডাউনলোড লিংক টিংক চাইবেন না, টরেন্টে সার্চ দিলেই পাবেন! ইউটিউবেও হয়তো পেয়ে যেতে পারেন কপাল ভাল থাকলে। আর বাংলা সাবটাইটেল ও রয়েছে! কাজেই প্যানিকড হবেন না। সো দেখতে বসে যান, থ্রিলড হোন, ধন্যবাদ আমাকে পরেই দিয়েন। মনে রাখবেন, প্রেম করার চেয়ে মুভি দেখা ভালো।(জীবন থেকে নেওয়া!)

হ্যাপি ওয়াচিং!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Images: Warner Bros and Zee Studios

মুভি,টিভি-সিরিজ লাভার! প্রচন্ড অলস প্রকৃতির এই লোক ঠিক করেছেন তিনি সারাজীবন মুভি আর সিরিজ দেখেই কাটিয়ে দিবেন!

9 Comments

  1. Salam Ratul Reply

    হাহাহা, রিভিউ সংলাপগুলো খুব মজাদার, চরম লাগে ভাই। ধন্যবাদ ভাই সুন্দর উপস্থাপন।

  2. আসিফ ইকবাল Reply

    দেখেছি।সেইরাম একটা মুভি।নেক্সট টাইম কিছু কোরিয়ান থ্রিলার মুভির রিভিউ পাব আশা করি।

  3. Byzid bostami Reply

    আমার পছন্দ Adventure & comedy
    তবুও দেখি ক্যামন হয় |

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *