বর্তমান তারিখ:22 August, 2019

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ এ হেডফোন জ্যাক তো দূরের কথা কোন ফিজিক্যাল বাটনই থাকবে না!

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ এ হেডফোন জ্যাক তো দূরের কথা কোন ফিজিক্যাল বাটনই থাকবে না!

পিক্সেল ৩এ আর ওয়ানপ্লাস ৭ প্রো রিলিজ হওয়ার পরে এখন মানুষ হা করে তাকিয়ে রয়েছে স্যামসাং তাদের নতুন নোট সিরিজে কি নিয়ে আসছে। আজকের নতুন এক রিপোর্ট থেকে জানতে পারলাম হেডফোন জ্যাক তো থাকবেই না, সাথে নতুন স্যামসাং গ্যালাক্সি নোট ১০ এ ফিজিক্যাল পাওয়ার বাটন, ভলিউম বাটন, বিক্সবি বাটন কিছুই থাকবে না।

অ্যান্ড্রয়েড পুলিশ এর এই রিপোর্ট অনুসারে, স্যামসাং ফাইনালি তাদের ফ্ল্যাগশিপ ডিভাইজ থেকে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক সরিয়ে ফেলতে যাচ্ছে। আলাদা কোম্পানি গুলো তাদের ফ্ল্যাগশিপ থেকে অনেক আগেই হেডফোন জ্যাক সরিয়ে ফেললেও স্যামসাং সেটা বজায় রেখেছিল। আর এই গুজব অনুসারে নোট ১০ এ এবার হেডফোন জ্যাক সরিয়েই ফেলা হচ্ছে। যদিও অ্যাপেল, গুগল, ও বাকিরা আগেই পাপ করে ফেলেছে!

তো গ্যালাক্সি নোট ১০ এ হেডফোন জ্যাক সরিয়ে অডিও আউটপুটের জন্য থাকছে শুধু ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ব্লুটুথ মিউজিক। স্যামসাং নোট সিরিজে যেহেতু অডিও পোস্ট গায়েব হতে যাচ্ছে, সেক্ষেত্রে হতে পারে সামনের গ্যালাক্সি এস১১ এও হয়তো অডিও জ্যাক রিমুভ করা হতে পারে। তবে না ও করা হতে পারে, কেননা নোট সিরিজে জ্যাক রিমুভ করেছে বলে যে এস সিরিজেও তা করা হবে এটা জরুরী নয়।

এই নিউজের সবচাইতে মজার তথ্যটি হচ্ছে স্যামসাং তাদের ডিভাইজ থেকে ফিজিক্যাল বাটন রিমুভ করে দিচ্ছে। অ্যান্ড্রয়েড পুলিশ এর রিপোর্টে পরিষ্কার করে লেখা রয়েছে নতুন গ্যালাক্সি নোট ১০ এ পাওয়ার বাটন, ভলিউম বাটন ও বিক্সবি বাটন থাকবে না। ফিজিক্যাল বাটনের বদলে ক্যাপাসিটিভ ট্যাচ বাটন বা নির্দিষ্ট জায়গায় চাপ দিলেই কাজ করবে এমন ম্যাকানিজম থাকতে পারে। বাটনের জায়গায় হয়তো টেক্সচার থাকবে যেটা থেকে সহজেই বোঝা যাবে এখানে বাটন রয়েছে।

যাইহোক, ভবিষ্যৎ ডিভাইজ গুলো আরো সলিড স্টেট হতে যাচ্ছে যেটা দেখে আমার ভালোই ফিল হচ্ছে, যদিও হেডফোন জ্যাক রিমুভ করার মোটেও পক্ষে নয় আমি। তবে ফিজিক্যাল বাটন গুলো সরিয়ে ফেললে ভালোই হবে, এতে ডিভাইজ ড্যামেজ কমে যাবে, বাটনই যদি না থাকে তো বাটন কাজ না করার ভয় ও থাকবে না! — এখন দেখা যাক নতুন স্যামসাং গ্যালাক্সি নোট ১০ এ কি কি মারাত্মক ফিচার যুক্ত করা হয়। এই গ্রীষ্মের কোন এক সময়ে হয়তো গ্যালাক্সি নোট ১০ রিলিজ হতে দেখতে পাওয়া যাবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: androidpolice.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *