ফোন ঝাঁকিয়ে ফেসবুকের কাছে বাগ রিপোর্ট করা যাবে!

ফোন ঝাঁকিয়ে ফেসবুকের কাছে বাগ রিপোর্ট করা যাবে!

ফেসবুক তাদের অ্যাপ এক্সপেরিয়েন্স আরো বাড়াতে চায়, আর এই জন্যই মাত্র কয়েক সপ্তাহের মধ্যে ফেসবুক অ্যাপের মধ্যে একটি ফিচার যুক্ত করা হবে, যেটার মাধ্যমে ইউজাররা জাস্ট ফোনকে ঝাঁকিয়ে অ্যাপের যেকোনো সমস্যা ফেসবুকের কাছে রিপোর্ট করতে পারবে। পিসিতে এই ফিচারটি আসবে না, কেননা পিসি ঝাঁকানোর কোন ব্যাবস্থা নেই সাথে পিসিতে ঝাঁকি ডিটেক্ট করতে পারার মতো কোন সেন্সর নেই।

যাই হোক, “shake to report” ফিচারটি কয়েক সপ্তাহের মধ্যেই ফেসবুক অ্যাপে রিলিজ করে দেওয়া হবে, যদিও আইওএস ইউজারদের কাছে ফিচারটি অলরেডিই opt-in feature হিসেবে রয়েছে। ধরুন, আপনার ফেসবুকের নিউজ ফিড আপডেট হওয়া থেকে বিরত থাকছে, আপনি জাস্ট ফোনটি ঝাঁকিয়ে এই ব্যাপারে ফেসবুক’কে রিপোর্ট করতে পারবেন।

Help & Support মেন্যু থেকেও যেকোনো বাগ সম্পর্কে ফেসবুক’কে রিপোর্ট করা যাবে। কিন্তু ফেসবুকের অনুসারে এই নতুন জেসচারটি ইউজাদের বাগ রিপোর্ট করতে আরো সুবিধা প্রদান করবে, এতে কোন পেজেই যেতে হবে না জাস্ট ফোন ঝাঁকালেই রিপোর্ট ফাইল হয়ে যাবে।

এই ফিচারটি শুধু বাগ রিপোর্ট করার জন্যই নয়, ধরুন আপনি ফেসবুকের নতুন কোন ফিচার কিভাবে ব্যবহার করতে হবে জানেন না, এতে ফোনটি ঝাঁকালে ফেসবুকের কাছে সেটার রিপোর্ট চলে যাবে। যদি অনেক ইউজার একই রিপোর্ট করে সেক্ষেত্রে ফেসবুক সেটার রেসপন্স করতে পারবে। বিশেষ করে ফেসবুক ইউজারদের সাথে আরো ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি করার জন্য এমন ফিচার যুক্ত করতে চলেছে তাদের অ্যাপে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock