নন-স্টপ (Non-Stop) ২০১৪ : আরেকটি লিয়াম নেশন্স থ্রিলিং রাইড! [মুভি রিভিউ]

ধরুন আপনি একজন এয়ার মার্শাল। যার কাজ হলো যাত্রাবস্থায় বিমানের যাত্রীদের সুরক্ষা দেওয়া। এইজন্যে আপনাকে প্রচুর ভ্রমণ করতে হয়। স্ত্রীর ডির্ভোস দিয়েছে, বাচ্চা ছোটকালে পটল তুলেছে — তাই ব্যক্তি জীবনে আপনি অসুখী। তাই প্রচুর মদ খান, এমনকি বিমানের টয়লেটে লুকিয়ে ধুমপান ও করেন।

এমনই যায় আপনার দিনকাল! আর এই অবস্থায় একদিন স্বাভাবিক রুটিন মাফিক আপনি বিমানে উঠলেন যুক্তরাষ্ট্র সরকারের পক্ষ হয়ে যাত্রীদের সুরক্ষা দেওয়ার দায়িত্ব পালন করতে। আর বিমান টেক অফ করার পর আপনার ফোনে এল ম্যাসেজ,আর ও প্রান্তের ব্যক্তিটি আপনার কাছে ১৫০ মিলিয়ন ডলার চাচ্ছে — না দিলে প্রতি ২০ মিনিট অন্তর অন্তর বিমানের একজনকে হত্যা করবে!

আপনি ভাবলেন ধুরো, বিমান তো আকাশে। যাত্রীদের মধ্যে সবাই ক্লিন.২০ মিনিটে একটা হত্যা! ফাইজলামি নাকি? পুরো ব্যাপারটিই ধাপ্পা। কিন্তু না, ১ ঘন্টার মাথায় ৩ জন মারা গেল। তাও এমনভাবে মরে গেল, সবাই ভাবছে আপনিই তাদের মেরেছেন! এবং আপনিই বিমান হ্যাক করে বসেছেন! আর ততক্ষনে যাত্রীরা আপনাকে সন্দেহ করে বসেছে!

একটুপর আপনার ছবি টিভিতে দেখা গেল। আপনাকে সন্ত্রাসী ঘোষণা করে হুলিয়া জারি করা হলো। বিমানকে রেইড দেওয়ার জন্যে দুইটা টাইফুন জংগিবিমান পাঠানো হলো। মোটকথা হ্যাইজ্যাকারের হাত থেকে বিমান বাঁচাতে গিয়ে আপনি আছেন পুরাই মাইনকার চিপায়!

ইন্টারেস্টিং না??…

বিল মার্কস(লিয়াম নেসন) এর সাথে এমনই হয়েছিলো। তারপর কি হয়েছিলো? সে কি বেরিয়ে আসতে পেরেছিলো এই কঠিন মাইনকার চিপা থেকে? কীভাবে সে এই পুরো ব্যাপারটা সলভ করেছিলো? এই পুরোটা ব্যাপারটা জানতে হইলে আপনাকে দেখতে হবে লিয়াম নেশন ও সুন্দরী সুন্দরী বিমানবালা অভিনীত জউমি কলেট সিয়েরা পরিচালিত মারমার-কাটকাট-টানটান উত্তেজনায় ঠাসা মুভি ‘নন-স্টপ’। (পুরাই মলম বেচা পার্টির মত হয়ে গেল তাই না?)

লিয়াম নেশন! — যার চেহারা ভাবলেই ফুটে উঠে দ্য শিন্ডলার লিস্ট, সাইলেন্স, আননোউন এর মত মাস্টারপিস আর টেকেন এর মত টানটান থ্রিলার। সব মুভিতেই এই ভদ্রলোক হয় তার কন্যা না হয় তা পুত্রকে হারান,নয়তো তাদের কেউ না কেউ কিডন্যাপ করে ফেলে। আর তিনি সব ফেলে কিডন্যাপারদের দফারফা করতে ব্যস্ত হয়ে যান। এছাড়া ব্যাটম্যান ও জেডাই মাস্টার এর ট্রেইনার হিসেবে ও পর্দায় তার সুখ্যাতি আছে!

যদিও এই মুভিতে তিনি নিজের পুত্র-কন্যা টাইপের কাউকে সেভ না করলেও ওরকম ভাইব ছিল। তা দেখলেই বুঝতে পারবেন। মোটকথা আপনি থ্রিলার দেখতে বসবেন আর সেই ছবিতে লিয়াম নেশন থাকবে ,এর মানে হইলো আপনার সময়টুকু পুরাই উসুল হতে যাচ্ছে!

বরাবরের মতই লিয়াম নেশন তার সেরাটা দিয়েছেন এবং সেইসাথে অন্যান্য পাত্রপাত্রীরা। পুরো শুটিংটাই হইয়েছে একটা বিমানের মধ্যে। আইমিন পুরো মুভির ৯৬ ভাগ আর কি। মুভিতে অশ্লীল কোন কিছু নাই। চাইলে বাচ্চাকাচ্ছা নিয়ে দেখতে বসে যাইতে পারেন। আর হ্যা বাংলা সাবটাইটেল ও আছে। যদি চান,তাই আগেবাগে বলে দিলাম।

মুভিটি টরেন্টে খুজলেই পেয়ে যাবেন। কমেন্টে ডাউনলোড লিংক চাইবেন না। একান্তই যদি ডাউনলোড করতে না পারেন তাহলে আমাকে ইনবক্সে নক করতে পারেন। শুধুমাত্র টরেন্ট লিংক আমি আপনাকে দিতে পারবো!

হ্যাপি ওয়াচিং!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Universal Pictures

আরভিন আহমেদ
মুভি,টিভি-সিরিজ লাভার! প্রচন্ড অলস প্রকৃতির এই লোক ঠিক করেছেন তিনি সারাজীবন মুভি আর সিরিজ দেখেই কাটিয়ে দিবেন!