ম্যাকওএস এর জন্য অফিশিয়ালভাবে রিলিজ করা হলো মাইক্রোসফট এজ ক্রোমিয়াম!

ম্যাকওএস এর জন্য অফিশিয়ালভাবে রিলিজ করা হলো মাইক্রোসফট এজ ক্রোমিয়াম!

ম্যাকওএস ব্যাবহারকারিদের আর অপেক্ষা করতে হবে না, আপনি এক্ষুনি মাইক্রোসফট এজ ক্রোমিয়াম আপনার ম্যাকে ট্রায় করতে পারবেন, কেননা মাইক্রোসফট এবার অফিশিয়ালভাবে এটা ম্যাকের জন্য লভ্য করেছে। এই নতুন ব্রাউজারটি আরো জনপ্রিয় ব্রাউজার গুলো যেমন অপেরা, গুগল ক্রোম, ব্রেভ, ভিভাল্ডি — ইত্যাদির মতো ওপেন সোর্স গুগল ক্রোমিয়াম রেন্ডারিং ইঞ্জিন ব্যবহার করেছে।

নতুন এই ব্রাউজারটি দেখতে অনেক অংশেই ক্রোমের মতো, আর শুধু দেখতেই নয়, এতে ক্রোমের এক্সটেনশন গুলোকে ব্যবহার করা যাবে। তাছাড়া মাইক্রোসফট এতে কিছু নতুন প্রাইভেসি ফিচার যুক্ত করে দিয়েছে যার ফলে ওয়েবসাইট গুলোকে নানান ডাটা ট্র্যাক করা থেকে বিরত রাখতেপারবে।

ম্যাকের জন্য মাইক্রোসফটের প্রদান করা এটা সর্ব প্রথম ব্রাউজার, লাস্ট ২০০৩ সালে ইন্টারনেট এক্সপ্লোরারের ফিচার আপডেট পেয়েছিলো ম্যাকওএস। যাই হোক, আপনি এক্ষুনি অবশ্যই নতুন এই ব্রাউজারটিকে ট্রায় করতে পারবেন, তাছাড়া মাইক্রোসফট অনুসারে ম্যাক ইউজাররা নিয়মিত আপডেট এবং ফিডব্যাক ও প্রদান করতে পারবে।

microsoftedgeinsider.com — এই লিংক থেকে আপনি ব্রাউজারটি ইন্সটল করতে পারবেন এবং ট্রায় করতে পারবেন।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: WiREBD