গুগল পিক্সেল ৪ এ পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা থাকতে পারে!

মাত্র কয়েকদিন পূর্বে নতুন গুগল পিক্সেল ৩এ এবং পিক্সেল ৩এ এক্সএল ঘোষণা করা হয়। যদিও পিক্সেল ৪ রিলিজ করতে এখনো খানিকটা দেরি রয়েছে কিন্তু এখনই ফোনটির সম্পর্কে বেশ কিছু গুজব ছড়াতে দেখা যাচ্ছে!

Front Page Tech নামক এক ইউটিউব চ্যানেল কিছু তথ্য লিক করেছে, গত বছর এই চ্যানেল থেকেই পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল নিয়ে কিছু সঠিক লিক পাওয়া গেছিলো। এমনকি নতুন পিক্সেল ৩এ আসার পূর্বেই এই চ্যানেলটি এর অস্তিত্যের নিউজ লিক করেছিলো।

চ্যানেলটি থেকে পাওয়া তথ্য অনুসারে নতুন পিক্সেল ৪ এ ক্লিকেবল বাটন এর পরিবর্তে ক্যাপাসিটিভ টাচ পাওয়ার বাটন এবং ভলিউম বাটন থাকবে। পূর্বের পিক্সেল ডিভাইজ গুলোতে অলরেডি বডিতে চাপ প্রয়োগ করে গুগল এসিস্ট্যান্ট চালু করার ফাংশন রয়েছে। এই ক্যাপাসিটিভ টাচ বাটন গুলোকে এক্সটেন্ডেড ফিচার বলতে পারেন।

তার চ্যানেলে পাবলিশ করা লিক থেকে আরো জানা যায়, নতুন পিক্সেল ৪ এ স্যামসাং গ্যালাক্সি এস১০ এর মত পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা থাকতে পারে। তাছাড়া ফোনটিতে অপটিক্যাল বা আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

পেছনের দিকে ডুয়াল লেন্স সেটআপ থাকবে, যেখানে টেলিফটো জুম বা ওয়াইড এঙ্গেল লেন্স থাকতে পারে। পিক্সেল ৪ ও পিক্সেল ৪ এক্সএল ডিভাইজ দুইটি ৪জি এলটিই সাপোর্টেড হবে যেটা আশা করা যায় অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহের দিকে ঘোষণা করা হবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Phonearena.com

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।