অবশেষে ১ টেরাবাইট মেমোরি কার্ড বাজারে, দাম পিক্সেল ৩এ থেকেও বেশি!

কিছুদিন পূর্বে সানডিস্ক MWC 2019 এ তাদের ১ টেরাবাইট সাইজের মাইক্রো এসডি কার্ড ঘোষণা করে। আর বর্তমানে বাজারে এখন তা লভ্য, চিন্তা করে দেখুন কতো ছোট সাইজের মধ্যে কতো বেশি ডাটা স্টোর করা সম্ভব হতে পারে!

কিন্তু স্টোরেজ ক্যাপাসিটির মতো এর দাম ও কিন্তু হিউজ, তাই কম দামে কিনতে পারবেন বলে ভ্রান্তির মধ্যে থাকবেন না। সত্যি বলতে এই মনস্টার ক্যাপাসিটির মাইক্রো এসডি কার্ডটি কিনতে নতুন পিক্সেল ৩এ থেকেও আপনাকে বেশি কড়ি গুনতে হবে।

১ টেরাবাইট সাইজের এই মাইক্রো এসডি কার্ডটি কিনতে দাম লাগবে $৪৪৯.৯৯ আমেরিকান ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৳৪২,২৪১ টাকা! এসডি কার্ডটি সানডিস্ক এর অফিসিয়াল ওয়েবসাইট, অ্যামাজন, ও আলাদা ইলেকট্রনিক্স স্টোর থেকে কিনতে পাওয়া যাচ্ছে।

আপনার সুবিধার জন্য জানিয়ে রাখছি, কার্ডটি ১ টেরাবাইট স্টোরেজ প্রদান করার পাশাপাশি ১৬০ মেগাবাইট/সেকেন্ড রিড স্পীড এবং ৯০ মেগাবাইট/সেকেন্ড রাইট স্পীড সাপোর্ট করে। যেটা দ্রুতগতির ডাটা ট্রান্সফার এক্সপেরিয়েন্স করার জন্য যথেষ্ট!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।