বর্তমান তারিখ:21 September, 2019

গেম অব থ্রোনস : সিজন ৮, এপিসোড ৫, দ্যা বেলস [রিভিউ!]

গেম অব থ্রোনস : সিজন ৮, এপিসোড ৫, দ্যা বেলস [রিভিউ!]

আমাদের যুগের সবচেয়ে সেরা, কিংবা এখনো পর্যন্ত সবচেয়ে সেরা ফ্যান্টাসি সিরিজের নাম যদি মুখে আনতে হয় তাহলে সেটা যে গেম অব থ্রোনস ছাড়া আর কিছু হবে না তা বলাই বাহুল্য! প্রথম ৫ সিজন তর্কাতীত ভাবে সেরা ছিল,তর্ক যোগ্য ভাবে ৭ সিজনের কথা ও বলা যায়। কিন্তু সবকিছু জল ঢেলে দেওয়ার অপচক্রান্ত শুরু হয়েছে ৮ নাম্বার তথা ফাইনাল সিজনে এসে!

স্পয়লার আলার্ট! পোস্টটি স্পয়লারে পরিপূর্ণ!

একে তো গেম অব থ্রোনস বলে সবার প্রত্যাশা থাকে একেবারে আকাশচুম্বী, তার উপর এই সিজনে পরিচালক দ্বয়ের ব্যাড রাইটিং এর কারনে সে প্রত্যাশা মেটাতে না পারার দরুন, অনলাইন দুনিয়ায় অডিয়েন্সদের মধ্যে চলছে মারামারি।

আমরা জানি ফাইনাল সিজনকে ইতোমধ্যেই গট এর স্টান্ডার্ডে যতভাবে খারাপ বানানো যায় তা বানিয়ে ফেলাই হয়েছে, তাও দেখি, এনজয় করে যাই। কজ আমাদের যুগে এটাই একমাত্র ফ্যান্টাসি সিরিজ।

তো এত কথা না বলে চলুন ৫ নাম্বার এপিসোড নিয়ে কথা বলি!

বরাবরের মত অন্য এপিসোড গুলোর মত এই এপিসোড রিলিজ হবার পরেও যাদের কোন কিছুতেই সন্তুষ্ট করা সম্ভব না সেই গোত্রের প্রাণীরা এসে একের পর এক জ্ঞানগর্ভী লেকচার ঝাড়ছে, এটা ও ঠিক হয় নাই, ওইটা করা ঠিক হয় নাই।

ভ্যারিসের মত ভালা মানুষেরে মারা উচিত হয় নাই, জেইমির এরকম পরিনতি দেওয়া উচিত হয় নাই, ড্রাগনের পেটে এত আগুন কেন? এত আগুন ও দেওয়া ঠিক হয় নাই! পুরো কিংস ল্যান্ডিংরে এভাবে পুড়িয়ে ছাই বানানো উচিত হয় নাই, এতগুলো নিরপরাধ মানুষকে এভাবে মেরে ফেলার কোন দরকার ছিল না ব্লা ব্লা ব্লা ব্লা ব্লা ব্লা
ভাবখানা এমন কি হবে না হবে, কি হওয়া উচিত আর না হওয়া উচিত এইগুলার সাজেশন এইসব ফ্যানদের থেকে নেওয়া উচিত ছিল আগেই!

ব্রো এইটা তো গট (গেম অব থ্রোনস)। এখানে কোন কাজটা ঠিক ভাবে হইসিলো? নেড স্টার্ক এর কল্লা ফালানোটা ঠিক হইসিলো? নাকি রেড ওয়েডিং এর ম্যাসাকার? কোনটা উচিত হইছিলো? জেইমির মেয়ে মার্সেলারে মারা উচিত হয়েছিলো? সবকিছু উচিত মতো করতে গেলে মানুষ গট দেখাই ছেড়ে দিত! সবকিছু উচিত মতো হয়নাই বলেই এইটা গেম অব থ্রোনস!

ধরেন আর মাত্র এক পর্ব বাকি আছে। এখন আপনি বলেন, কে ক্ষমতায় বসবে? জন? আরিয়া? সানসা? ব্রান। একেকজন একেকটা আশা করে বসে থাকবেন। কিন্তু ক্ষমতায় বসবে মাত্র একজন। বাকিদের অর্ধেক হয়তো মারা যাবে, অথবা অপ্রাসঙ্গিক হয়ে পড়বে।

সো নো ম্যাটার, যেই ক্ষমতায় বসুক, যেভাবেই এন্ডিং হোক, ঐ একজনের সমর্থক বাদে বাকি ৯০% চেঁচাতে থাকবে – এইটা কী ঘোড়ার ডিম হইল? ব্যাড রাইটিং! ব্যাড এন্ডিং! আমারে দিলে আমিও আরও ভালো লেখতে পারতাম!

পার্সোনালি এই এপিসোডটি আমার কাছে ভালো ই লেগেছে। ড্যানি যে ম্যাডকুইন হবে সেইটা আগের সিজনগুলো মনোযোগ দিয়ে দেখলেই বোঝা যেত। ঠিক সেইটাই হইছে!

ড্যানির এমন আচরণ যেমন যৌক্তিক তেমন অযৌক্তিক ও।মানে দুইটার স্বপক্ষেই পাল্টাপালটি লজিক দেওয়া যাবে!

ড্যানি এমন হিংস্র নাও হতে পারতো যদি না সানসা ভ্যারিস আর ট্রিয়নের গুটি চালার শিকার না হতো। খেয়াল করে দেখেন, ড্যানি জনের জন্যে উত্তরে আসল, তার পুরো আর্মি নিয়ে ,সেখানে শুরু থেকেই সানসা তাকে কটাক্ষ করে কথা বলেছে। ইভেন গড উডসে সানসা উইন্টারফেলের ব্যাটলে ড্যানির কতৃত্বকে খাটো করে দেখেছে!

তারপর উত্তরের জন্যে সব করে দাম না পাওয়া ড্যানির তার নিজের সন্তানসম ড্রাগন হারানো, দ্যান নিজের সবচেয়ে বিশ্বস্ত উপদেষ্টা মিসাইন্দেকে চোখের সামনে বিহেডিং হতে দেখা, জনের কথা না রাখা, ট্রিরিয়ন সানসা ভ্যারিসের গুটি চালা, ড্যানির ম্যাডকুইন হওয়া ছাড়া আর কোন উপায় যেন বাকি রাখে নি সবাই মিলে!

কিংস ল্যান্ডিং পুড়েছে,যেমনটা পুড়েছিলো, রবার্ট রেভেলিয়নে,রবার্ট,নেডস্টার্ক,ল্যানিস্টারদের নেতৃত্বে! সিংহাসনের লড়াইয়ে সবসময় নগর পুড়ে। কে পুড়ায় সেটা ম্যাটার করে না। মরে তারাই যারা সবসময় মরে!

এই এপিসোডের ক্লিগেনবৌল পার্টটি দারুণ ছিল,যদি আমি আরেকটু দীর্ঘতর ফাইট আশা করছিলাম। আর কাইবার্ন এর পটল তোলাটা আমাকে ভিক্টর ফ্রাংকেনস্টাইনকে মনে করিয়ে দিয়েছে। এ যে নিজের সৃষ্টির হাতে নিজেই পটল তোলা। এর এই এপিসোডে ওয়েস্টরোসে হাউজ আম্বার,মরমন্ট ফ্যামিলির পর ক্লিগেন ফ্যামিলির নাম ও চিরতরে মুছে গেলো।

তবে সার্সির চোখে পানি দেখে বেশ আনন্দ পেয়েছি, সার্সির মত পাকা খেলোয়াড়ের চোখে যখন পানি আসে ব্যাপারটার চেয়ে ভাল আর কিছু হতেই পারে না। তবে হ্যা এইভাবে আন্ডারগ্রাউন্ডে না মরে ব্রুটাল ডেথ দিলেই ভাল হইতো বৈকি!

তবে ভিএফএক্স টিমের খবর আছে -_- কিংস ল্যান্ডিং ড্রাগন ফায়ার দিয়ে উড়িয়ে দেওয়ার সময় ড্যানিকে ড্রাগনের পিঠে দেখা যায় নি। ভিএফএক্স টিমের এহেন তালিবালি মেনে নেওয়া যায় না মোটেও!আর এইটুকু বাদ দিলেও ব্যাকগ্রান্ড মিউজিক,ওভারঅল ভিফএক্স চোখের ও কানের শান্তি যুগিয়েছে!

তো কার কাছে কেমন লাগছে জানি না,তবে আমার কাছে বেশ ভালই লেগেছে ওভারঅল।অনেকদিন পর রিয়েল গটওয়াজ ফিলিংস পেয়েছি। টার্গেরিয়ানদের পাগলামি,ল্যানিস্টারদের অসহায় আত্বসমর্পন,স্টার্কদের অসহায়ত্ব মোটকথা বহুদিন পর পুরনো গটের ফিলিং পেলাম!

নেক্সট এপিসোডে ড্যানি হয়তো মরবে।তবে মরলে বলা যাবে ,ড্যানি তার প্রপার রিভেঞ্জ নিয়ে ছেড়েছে। সাত রাজ্যের সবচেয়ে জ্ঞানী দাদী লেডি ওলেনার বলা You are a Dragon ,Be a Dragon! কথাটার মান রেখেছে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Images: HBO

মুভি,টিভি-সিরিজ লাভার! প্রচন্ড অলস প্রকৃতির এই লোক ঠিক করেছেন তিনি সারাজীবন মুভি আর সিরিজ দেখেই কাটিয়ে দিবেন!

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *