টেক নিউজ

হোয়াটস অ্যাপ হ্যাক : অজানা কলের মাধ্যমে হ্যাক হতে পারে আপনার হোয়াটস অ্যাপ!

0

হোয়াটস অ্যাপ হ্যাক করার মাধ্যমে হ্যাকার আপনার স্মার্টফোনে স্পাইওয়্যার ইনস্টল করিয়ে দিতে পারে, এতে আপনার ফোনের লোকেশন ডাটা, প্রাইভেট ম্যাসেজ সবই হ্যাকার স্পাই করতে পারবে। ফেসবুকের অধীনে থাকা এই কোম্পানিটির ১.৫ বিলিয়ন ইউজার রয়েছে। কিন্তু ঠিক কতগুলো ইউজার এই হ্যাক আটকের শিকার হয়েছেন সেই সংখ্যা এখনো অজানা।

হোয়াটস অ্যাপে কল দেওয়ার মাধ্যমে হ্যাকাররা ফোনে এই স্পাইওয়্যার গুলোকে ইনস্টল করাতে সক্ষম। আপনি ফোন রিসিভ না করলেও হ্যাকাররা আপনার ফোন ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত করাতে সক্ষম হবে, আর এটা হোয়াটস অ্যাপের ই একটি বাগ।

এক রিপোর্টে অনুসারে এই স্পাইওয়্যারটি Israel’s NSO Group উন্নতি করেছে, যদিও ফার্ম টি এই ব্যাপারে অস্বীকার করেছে। যাই হোক, এই এট্যাক থেকে রক্ষা পাওয়ার জন্য লেটেস্ট হোয়াটস অ্যাপ ভার্সনে আপডেট করতে বলা হয়েছে এবং এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের লেটেস্ট আপডেট এপ্লাই করে নিতে বলা হয়েছে।

হোয়াটস অ্যাপ টিম এই সিকিউরিটি প্যাচ নিয়ে কাজ করছেন এবং যত দ্রুত সম্ভব এই বাগ টি ফিক্স করা হবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

হ্যাকার আপনার রাউটার হ্যাক করে যেভাবে কাজে লাগাতে পারে!

Previous article

হোয়াটস অ্যাপ হ্যাক : আপনি কি হোয়াটস অ্যাপ ইউজ করেন? এক্ষুনি এই আর্টিকেলটি পড়ুন!

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *