বর্তমান তারিখ:17 July, 2019

স্যামসাং গ্যালাক্সি এস১১ এ ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে!

স্যামসাং গ্যালাক্সি এস১০ ক্যামেরা, স্যামসাং গ্যালাক্সি এস১১ ক্যামেরা

নতুন ফোনের ক্যামেরা গুলো আগের তুলনায় আরো বেটার হবে এটাই দেখে আসছি কয়েক বছর থেকে। যেমন স্যামসাং এস১০ এ তিন ক্যামেরা সেটআপ রয়েছে, তবে স্যামসাং এস১১ এ যে ক্যামেরা সেটআপ থাকতে পারে, সেটা আজকের টেককে সম্পূর্ণ পানিতে চুবিয়ে ছাড়বে!

স্যামসাং এই পোস্টে আজকে ঘোষণা করেছে, তারা নতুন দুইটি ক্যামেরা সেন্সর তৈরি উপরে কাজ করছে যেগুলো স্মার্টফোনের জন্য। একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর এবং অন্যটি ৬৪ মেগাপিক্সেল রেজুলেশন। বর্তমানে স্মার্টফোনের সবচাইতে উচ্চ ক্যামেরা রেজুলেশনটি হচ্ছে ৪৮ মেগাপিক্সেল, যেটা Honor View 20 এবং Xiaomi Mi 9 ফোন দুইটিতে রয়েছে।

যদি স্যামসাং এই নতুন সেন্সর গুলো তৈরি করে, তাহলে ভবিষ্যৎ স্মার্টফোন ক্যামেরা টেক অন্য লেভেলে চলে যাবে নিশ্চিত। এদিকে কোয়ালকম ঘোষণা করেছে তাদের Qualcomm Snapdragon 855 চিপসেট ১৯২ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা রেজুলেশন সাপোর্ট করবে।

এখন প্রশ্ন হচ্ছে, কোন কোন ফোনে এই ৪৮ মেগাপিক্সেল এবং ৬৪ মেগাপিক্সেল সেন্সর গুলোকে থাকতে দেখা যেতে পারে? ওয়েল, সামনের মেজর রিলিজ হচ্ছে নোট ১০, যেটা কয়েক মাসের মধ্যেই রিলিজ হবে, হয়তো এতো দ্রুত সময়ের মধ্যে এতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা লাগানো হবে না। তারপরে স্যামসাং এস১১ আসছে, হতে পারে সেটার নাম এস২০ ও হতে পারে যেহেতু ২০২০ সালের সাথে সাদৃশ্য রাখার চেষ্টা করে। ২০২০ এর ফেব্রুয়ারির দিকে এস১১ এ হয়তো ৬৪ মেগাপিক্সেল বিরাট ক্যামেরাটি থাকতে দেখা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ৮০ তেও হাই এন্ড ক্যামেরা স্পেক প্রদান করেছে, হতে পারে সামনের কোন A সিরিজেও এই ক্যামেরা সেন্সর দুইটি থাকতে পারে, অথবা মোস্টলি S সিরিজেই ক্যামেরা সেন্সর দুইটি থাকবে বলে আশা করা যায়।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Samsung Galaxy S10 Via Shutterstock.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *