স্যামসাং কে টেক্কা দিতে হুয়াওয়ে শীঘ্রই 5G এনাবল্ড 8K টিভি রিলিজ করবে!

স্যামসাং কে টেক্কা দিতে হুয়াওয়ে শীঘ্রই 5G এনাবল্ড 8K টিভি রিলিজ করবে!

চাইনিজ স্মার্টফোন নির্মাতা কোম্পানি হুয়াওয়ে টেলিকম সরঞ্জাম ও 5G ইনোভেশন নিয়ে বেশ ফোকাস প্রদান করছে। এক প্রতিবেদন অনুযায়ী জানা যাচ্ছে কোম্পানিটি খুবই দ্রুত 5G এনাবল্ড 8K রেজুলেশন টিভি রিলিজ করতে চলেছে। টিভির মধ্যেই 5G মডেম লাগানো থাকবে, এতে সরাসরি টাওয়ারের 5G সিগন্যাল ইউজ করে টিভি ভিডিও স্ট্রিমিং করতে পারবে। এখানে স্পষ্টতোই বোঝা যাচ্ছে হুয়াওয়ে স্যামসাং এর মতো নিজের এক ইকোসিস্টেম তৈরি করতে চলেছে!

৫জি মডেম থেকে ইন্টারনেট কানেকশন নিয়ে টিভিটি ৩৬০ ডিগ্রি ভিডিও প্লেব্যাক করতে পারবে। যাইহোক, বর্তমানে হুয়াওয়ে দুনিয়ার মধ্যে দ্বিতীয় বৃহত্তর স্মার্টফোন নির্মাতা কোম্পানি, অ্যাপেলকে সরিয়ে হুয়াওয়ে নিজের জায়গা দখল করেছে এবং স্যামসাং থেকে কেবল কিঞ্চিৎ পিছিয়ে। স্যামসাং এর অলরেডি 8K টিভি রয়েছে, কিন্তু ৫জি চিপ সাপোর্ট নেই।

LG Electronics, Sharp, China’s TCL, এবং Hisense — সবাই ই CES 2019 তাদের 8K টিভি প্রদর্শন করায়। আর হ্যাঁ, টিভিটির 5G মডেম থেকে রাউটার হ্যাবের মতো আচরণ করবে, এবং আলাদা ইলেকট্রনিক ডিভাইজ গুলো কানেক্টেড করা যাবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image Credit: Shutterstock