বর্তমান তারিখ:23 August, 2019

AWS (অ্যামাজন ওয়েব সার্ভিসেস) সকলের জন্য ম্যানেজড ব্লকচেইন সার্ভিস চালু করেছে

AWS (অ্যামাজন ওয়েব সার্ভিসেস) সকলের জন্য ম্যানেজড ব্লকচেইন সার্ভিস চালু করেছে

গত বছর অ্যামাজন ওয়েব সার্ভিসেস যেটা AWS নামে পরিচিত — তারা ম্যানেজড ব্লকচেইন সার্ভিস ঘোষণা করে, কিন্তু এবার এই সার্ভিস সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে। অলরেডি AT&T, Nestlé, এবং the Singapore Exchange — কোম্পানি গুলো এই সার্ভিস নেওয়ার জন্য সাইন করেছে! মাত্র ৫ মাস পূর্বে AWS এর প্রধান কার্যনির্বাহী Andy Jassy ব্লকচেইন টেকনোলোজি সার্ভিস ঘোষণা করে, বর্তমানে এই সার্ভিস লাইভ!

AWS এর ম্যানেজড ব্লকচেইন টেকের মহাব্যবস্থাপক Rahul Pathak এক স্টেটমেন্টে বলেন, “Customers want to use blockchain frameworks like Hyperledger  Fabric and Ethereum to create blockchain networks so they can conduct business quickly, with an immutable record of transactions, but without the need for a centralized authority. However, they find these frameworks difficult to install, configure, and manage,”  “Amazon Managed Blockchain takes care of provisioning nodes, setting up the network, managing certificates, and security, and scaling the network. Customers can now get a functioning blockchain network set up quickly and easily, so they can focus on application development instead of keeping a blockchain network up and running.”

যাইহোক, এই ঘোষণার মাধ্যমে AWS ও প্রতিদ্বন্দ্বী ক্লাউড সার্ভিস প্রভাইডার কোম্পানি মাইক্রোসফটের Azure এবং IBM এর সাথে ব্লকচেইন সার্ভিস বিজনেসে পা রাখলো!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *