বর্তমান তারিখ:23 August, 2019

নুবিয়া রেড ম্যাজিক ৩ : প্রথম গেমিং স্মার্টফোন যাতে অভ্যন্তরীণ কুলিং ফ্যান লাগানো রয়েছে!

নুবিয়া রেড ম্যাজিক ৩ : প্রথম গেমিং স্মার্টফোন যাতে অভ্যন্তরীণ কুলিং ফ্যান লাগানো রয়েছে!

মোবাইল গেমিং মার্কেট যে সত্যিই অগ্রগতির পথে সেটা স্পষ্টত বোঝা যাচ্ছে। চাইনিজ স্মার্টফোন নির্মাতা কোম্পানি নুবিয়া (Nubia) তাদের লেটেস্ট গেমিং স্মার্টফোন রেড ম্যাজিক ৩ (Red Magic 3) ঘোষণা করেছে, যার মধ্যে 14,000 rpm এর অভ্যন্তরীণ কুলিং ফ্যান লাগানো রয়েছে! তবে ফ্যানের পাশাপাশি এতে লিকুইড কুলিং সিস্টেম ও রয়েছে।

রেড ম্যাজিক ৩ ফোনটিতে রয়েছে Snapdragon 855 সিপিইউ এবং পাশাপাশি জিপিইউ হিসেবে থাকছে Adreno 640। ফোনটি তিনটি আলাদা আলাদা মেমোরি ও স্টোরেজ অপশন এ পাওয়া যাবে, যাতে গেমাররা তাদের বাজেট অনুসারে পছন্দের মডেলটি ক্রয় করতে পারে। তবে সর্বচ্চ মডেলটিতে ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম থাকবে!

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নির্ভর এই গেমিং স্মার্টফোনটিতে 6.65 ইঞ্চি FHD+ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যেটা HDR কন্টেন্ট সাপোর্ট করে এবং 90 Hz রিফ্রেশ রেট এ কাজ করে। ফোনটিতে ফ্রন্ট ফেসিং স্পীকার রয়েছে যেটা DTS:X surround sound সাপোর্ট করে এবং 3.5mm হেডফোন জ্যাক তো থাকছেই!

ফোনটিতে 27W কুইক চার্জিং সাপোর্ট থাকছে, ফলে গেমার’রা তাদের 5,000mAh ব্যাটারিটি মাত্র ১০ মিনিট চার্জ করে ঘণ্টা খানেক গেমিং করতে পারবে।

ফোনটি চায়নাতে রিলিজ করা হবে ৩ মে এবং পরের মাসে U.S., UK, Canada, এবং EU তে রিলিজ করা হবে। অহ! বলতে ভুলেই গেছিলাম, ফোনটিতে ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট থাকছে!

৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম $430 হবে যেটা বাংলাদেশী টাকায় প্রায় ৩৬,০০০ টাকা এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম হবে $640 যা বাংলাদেশী টাকায় প্রায় ৫৪,০০০ টাকা।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Nubia

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *