বর্তমান তারিখ:26 June, 2019

উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেটের জন্য কমপক্ষে ৩২ জিবি স্টোরেজ প্রয়োজনীয় হবে!

আপনি বাজেট ল্যাপটপ/ট্যাবলেট ইউজ করেন, হতে পারে আপনার সিস্টেমের স্টোরেজ অনেক কম সেক্ষেত্রে হয়তো আর উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেটটি ইন্সটল করতে পারবেন না। নতুন উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেটটির মাধ্যমে মিনিমাম স্টোরেজ সাইজ বৃদ্ধি পেয়েছে, কমপক্ষে ৩২ জিবি স্টোরেজ প্রয়োজনীয় হবে।

আপনি ৬৪-বিট উইন্ডোজ ইউজ করুণ আর ৩২-বিট ইউজ করুণ, দুই ক্ষেত্রেই উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেট ইন্সটল করতে হলে ৩২ জিবি স্টোরেজ প্রয়োজনীয় হবে। যেখানে পূর্বে ৬৪-বিট উইন্ডোজ ১০ এর জন্য কমপক্ষে ২০ জিবি স্টোরেজ এবং ৩২-বিট উইন্ডোজের জন্য কমপক্ষে ১৬ জিবি স্টোরেজ প্রয়োজনীয় ছিল।

২০১৯ সালে এসে ৩২ জিবি স্টোরেজ রিকোয়ামেন্টের জন্য হয়তো অনেকেরই কোন সমস্যা হবে না, কিন্তু অনেক বাজেট ল্যাপটপ/ট্যাবলেট রয়েছে যেগুলো কেবল 16GB eMMC অন-বোর্ড ড্রাইভের উপরে চলে, সেখানে নতুন আপডেটটি ইন্সটল করা যাবে না।

মাইক্রোসফট নতুন স্টোরেজ ম্যানেজমেন্ট সিস্টেম আনতে চলেছে, যেখানে ৭ জিবি স্টোরেজ আগে থেকেই ভবিষ্যৎ আপডেটের জন্য ব্লক করে রাখা হবে, তাই এই মিনিমাম স্টোরেজ সাইজ বাড়ানো হয়েছে। তবে যে সিস্টেম গুলোতে ১৬ জিবি বা ৩২ জিবি স্টোরেজ দিয়ে উইন্ডোজ ১০ রান করে, এগুলো আগে থেকেই স্মুথ ছিল না এবং একটুতেই আউট-অফ স্টোরেজ হয়ে যেতো। আগেই বলেছি, অনেকের কাছেই এটা কোন ব্যাপার নয়, কিন্তু নিউজটি ইন্টারেস্টিং মনে হওয়ায় শেয়ার করলাম!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *