অপো এ৯ : 6 GB র‍্যাম, 4,020MAH ব্যাটারি, ও ৳২৩,০০০ টাকা প্রাইস পয়েন্টে চায়নাতে লঞ্চ!

ভারতে অপো নতুন Avenger’s Edition অপো এফ১১ প্রো রিলিজ করতে না করতেই গতকাল চায়নাতে নতুন এক মডেল রিলিজ করেছে যার নাম অপো এ৯ যেটার দাম CNY 1,799 (বাংলাদেশী টাকায় প্রায় ৳২৩,০০০)।

ডিভাইজটিতে drop-notch ডিসপ্লে থাকছে এবং সাইজ 6.5-inch ও 1080×2340 pixels FHD+ রেজুলেশন থাকছে সাথে অপো দাবি করে এতে ৯০.৭% screen-to-body রেশিও রয়েছে। ফোনটি দেখতে অনেকটা গত বছরের অপো এফ৯ প্রো এর মতো। তবে ডিভাইজটিতে কোন চিপসেট ইউজ করা হয়েছে সেটা উল্লেখ্য করেনি অপো, তবে এটা একটি অক্টা-কোর প্রসেসর যেটাতে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের জুড়ি থাকবে।

Image: Oppo A9

সফটওয়্যারের দিকে ফোনটি Android 9.0 Pie অপারেটিং সিস্টেম রান করবে এবং অ্যান্ড্রয়েডের উপরে ColorOS 6.0 স্কিন লাগানো থাকবে। ক্যামেরা হিসেবে ফোনটির পেছনে থাকছে ডুয়াল লেন্স সেটাপ যেখানে ১৬ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল depth সেন্সর। ফোনটির সামনের দিকে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে যেটার f/2.0 অ্যাপারচার রয়েছে।

কানেক্টিভিটি অপশন হিসেবে ফোনটিতে রয়েছে ডুয়াল 4G VoLTE সাপোর্ট, ওয়াইফাই 802.11 ac, ব্লুটুথ v4.2, GPS এবং আরো কিছু। ফোনটির ব্যাটারি সেকশনে থাকছে 4,020MAH ব্যাটারি যেটা ফাস্ট চার্জ সাপোর্ট করে। ফোনটি ইন্ডিয়া বা বাংলাদেশে রিলিজ করা হবে কিনা এই ব্যাপারে কোন নিউজ পাওয়া যায়নি!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: OPPO F9 Via Shutterstock

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *