মাইক্রোসফট আজ থেকে ১ ট্রিলিয়ন ডলারের কোম্পানি!

মাইক্রোসফট আজ থেকে ১ ট্রিলিয়ন ডলারের কোম্পানি!

প্রতিদ্বন্দ্বী গুগল কে পেছনে ফেলে মাইক্রোসফট এখন তৃতীয় ইউএস কোম্পানি যারা ১ ট্রিলিয়ন ডলার মার্ক পাস করলো। পূর্বে থেকে অ্যাপেল ও অ্যামাজন এই লিস্টে ছিল, বর্তমানে মাইক্রোসফট ও তার নিজের নাম লিখিয়ে নিলো। এই দৈত্যাকার সফটওয়্যার প্রস্তুতকারী কোম্পানিটি পেছনের বছরে তাদের ক্লাউড প্রোডাক্ট Azure নিয়ে বেশ ফোকাস প্রদান করে। বর্তমানে Azure অ্যামাজনের AWS (Amazon Cloud Services) এর পেছনেই রয়েছে মানে দ্বিতীয় পর্যায়ে, যেটা গুগল ক্লাউড থেকে এগিয়ে।

কোম্পানিটির লেটেস্ট আর্নিং রিপোর্ট থেকে আরো জানা যায় মূলত তিনটি সেকশন থেকে কোম্পানিটির প্রায় বেশিরভাগ অর্থ উপার্জিত হয়।

  • Office, LinkedIn, and Dynamics = $10.2 billion in revenue
  • Azure cloud, server products, and enterprise services = $9.7 billion in revenue
  • Windows, Xbox, and Surface = $10.7 billion in revenue

স্পষ্টতই দেখা যাচ্ছে, গেমিং প্ল্যাটফর্মের জন্য মাইক্রোসফটের ভবিষ্যৎ অনেক উজ্জ্বল। তারা অপারেটিং সিস্টেম এবং এক্সবক্স থেকেই ১০ বিলিয়ন ইনকাম করেছে। তাছাড়া আগেই বললাম ক্লাউড রেভিনিউ থেকে বেশ বুস্ট পেয়েছে মাইক্রোসফট। তো বলাই যেতে পারে এই বছর মাইক্রোসফটের জন্য বিরাট সাফল্য বয়ে এনেছে, অপরদিকে এদের উইন্ডোজ ও আকাশ ছুঁয়ে ফেলা পর্যায়ে, বর্তমানে প্রায় ৮০ কোটি ডিভাইজ উইন্ডোজ ১০ দ্বারা পরিচালিত।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *