বর্তমান তারিখ:19 August, 2019

USB Storage বা SD Card লাগানো থাকলে উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেট ব্লক হয়ে যাবে!

মাইক্রোসফট এক রিসেন্ট সাপোর্ট ডকুমেন্ট পাবলিশ করেছে, যেখানে উল্লেখিত রয়েছে, যদি কোন পিসিতে ইউএসবি ড্রাইভ বা মেমোরি কার্ড লাগানো থাকে সে পিসি উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেট পাওয়া থেকে ব্লক হয়ে যাবে। “inappropriate drive reassignment” প্রবলেমটির জন্য মূলত এই আপডেটটি ব্লক করা হয়েছে।

যদি কোন পিসিতে ইউএসবি স্টোরেজ কানেক্ট করা থাকে, সেটা হতে পারে পেন ড্রাইভ, যেকোনো এক্সটারনাল হার্ড ড্রাইভ বা যেকোনো ইউএসবি মিডিয়া এবং এসডি মিডিয়া বা যেকোনো মেমোরি কার্ড — তবে নিচের এই এরর ম্যাসেজটি শো করবে এবং আপনার পিসি টেম্পোরারি আপডেট ইন্সটল হওয়া থেকে ব্লক হয়ে যাবে।

তবে এই সমস্যা সহজেই বাইপাস করা সম্ভব, মাইক্রোসফট অনুসারে পিসি থেকে ইউএসবি মিডিয়া রিমুভ করে বা এসডি কার্ড রিমুভ করে পিসি রিস্টার্ট করলেই উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেট অ্যাপ্লাই করা যাবে।

তবে এই আপডেট সকল উইন্ডোজ পিসি ইউজাদের জন্য ব্লক হবে না। যারা শুধু উইন্ডোজ ১০, ভার্সন ১৮০৩ ও উইন্ডোজ ১০, ভার্সন ১৮০৯ ইউজ করছেন তাদের এই নতুন আপডেটটি ব্লক করা হবে, কিন্তু যারা আরো পুরাতন উইন্ডোজ ১০ ভার্সন ব্যবহার করছেন তাদের উইন্ডোজ ১০ মে ২০১৯ আপডেট সমস্যা ছাড়ায় ইন্সটল করা যাবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *