Tumblr অবশেষে সকল অ্যাকাউন্টে HTTPS এনাবল করলো!

অনেকেই Tumblr চেনেন, অনেকেরই হয়তো এই Tumblr এ ফ্রি ব্লগ রয়েছে — এটা গুগল ব্লগার বা ওয়ার্ডপ্রেস ডট কমের মতো ফ্রি ব্লগ তৈরি করতে সাহায্য করে, কিন্তু এর কাজ করার স্টাইল আলাদা। অনেকদিন যাবত Tumblr ব্লগ অ্যাকাউন্ট গুলোতে HTTPS এনাবল করা ছিল না। দেরি করে হলেও এবার সেটা এনাবল করে দিল Tumblr।

এই অফিশিয়াল পোস্টে কোম্পানিটি জানায় তারা তাদের সাইটের সকল অ্যাকাউন্ট গুলোতে এখন HTTPS দিয়ে দিয়েছে এবং এই এনক্রিপশন সম্পূর্ণ সাইট জুড়েই কাজ করবে। তাছাড়া এই কাজটি করতে তারা অনেক দেরি করে ফেলেছে সেটাও স্বীকার করে।

Tumblr কোম্পানিটির মালিক, অ্যামেরিকান টেলিকমিউনিকেশন কোম্পানি Verizon! সাইটটির প্রায় ৪৬.৪ কোটি ইউজার রয়েছে এবং এই নিউজ লেখার সময় এটা আলেক্সা ট্র্যাফিক র‍্যাঙ্কে থাকা ৪৪ নং সাইট। এতো হাই-র‍্যাংকিং সাইট হিসেবে HTTPS এনাবল করা ছিল না, এটাই প্রথম একটি সাইট ছিল।

যাইহোক, এখানে বেশি বলার মতো আর কিছু নেই, তবে যারা এখনো জানেন না HTTPS আবার কি জিনিষ, তারা আমার এই আর্টিকেলটি চেক করতে পারেন। HTTPS এর “S” এখানে “সিকিউর” শব্দটি বুঝাতে ব্যবহৃত করা হয়।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock.com