এক ভারতীয় ছাত্র ইউএসবি কিলার স্টিক ইউজ করে প্রায় ৪৯ লক্ষ টাকা সমমূল্যের কম্পিউটার ধ্বংস করেছে!

Vishwanath Akuthota নামের ২৭ বছর বয়সী ইউএস এ বসবাসকারী এক ভারতীয় ছাত্র ৭টি অ্যাপেল কম্পিউটার, ৫৯টি উইন্ডোজ পিসি, কিছু ডিজিটাল মনিটরে ইউএসবি কিলার স্টিক লাগিয়ে সব গুলোকে ডেড করে দিয়েছে।

সকল কম্পিউটার এবং ধ্বংস হওয়া ডিভাইজ গুলোর একত্রে মূল্য ছিল প্রায় $58,000 ইউএস ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ৪৯ লক্ষ টাকার মতো। স্কুলের এই কম্পিউটার গুলো ধ্বংস করার পরে তাকে ধরে ফেলা হয় এবং সে অপরাধ স্বীকার করে নেয়। তার সর্বোচ্চ ১০ বছরের জেল এবং $25,000 ইউএস ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

ইউএসবি কিলার স্টিক মূলত পেন ড্রাইভের মতো দেখতে একটি ডিভাইজ, যেটার মধ্যে হাই ভোল্টেজ ক্যাপাসিটর লাগানো থাকে। সোর্সে কানেক্ট করার পরে প্রথমে সোর্স থেকে ক্যাপাসিটর গুলো চার্জ গ্রহণ করে পরে অত্যন্ত হাই ভোল্টেজ সোর্সের দিকে ছুড়ে মারে ক্যাপাসিটর ডিসচার্জ করার মাধ্যমে। এই অন্ত্যন্ত হাই ভোল্টেজ ডিভাইজ গুলো সামাল দিতে না পেরে ডেড হয়ে যায়।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Vishwanath Akuthota এর ইউএসবি কিলার স্টিক ব্যাবহার আর কেনই সে এতগুলো কম্পিউটার ধ্বংস করেছে এই ব্যাপারের উদ্দেশ্য পরিষ্কার নয়। এটা সত্যিই অনেকটা আন ইউজুয়াল ম্যাটার!

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

One Comment

  1. Salam Ratul Reply

    খুবই দুঃখজনক ঘটনা। ধন্যবাদ তাহমিদ ভাইয়া শেয়ার করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *