বর্তমান তারিখ:23 August, 2019

PUBG ব্যান : ইরাকে PUBG ব্যান, FORTNITE ও ব্যানের খাতায়!

PUBG ব্যান

ভারতীয় রাজ্য গুজরাটের কিছু শহর যেমন- সুরাত এবং রাজকোটে PUBG ব্যান করা হয়, তারপরে আরো অনেক ছোট বড় শহরে PUBG ব্যান করা হয়েছে। কিন্তু ব্যাপারটা এখন আন্তর্জাতিক রুপ ধারন করছে, thomsonreuters.com — এর রিপোর্ট অনুসারে এই সপ্তাহে ইরাকের সংসদে PUBG এবং FORTNITE ব্যান করার লক্ষে ভোট প্রদান করা হয়। PUBG এবং FORTNITE তরুণ ও যুবকের স্বাস্থ্য, সংস্কৃতি, এবং নিরাপত্তার দিক থেকে হুমকি হয়ে দাঁড়িয়েছে বলে ইরাকের মন্তব্য।

ইরাকের সরকার শুধু PUBG ব্যান করায় নয়, এই টাইপের কোন ট্রানজেকশন ও যাতে না করতে পারে কেউ সেদিকেও নজর রাখা হবে। মানে ইরাকে ক্রেডিট কার্ড বা যেকোনো ভাবে PUBG থেকে কোন কিছু কেনা যাবে না। এদিকে ১২ই এপ্রিল নেপালে ও পাবজি ব্যান করা হয়েছে। এমনকি নেপালে বর্তমানে PUBG খেলা দণ্ডনীয় অপরাধ, ভিপিএন ব্যবহার করে PUBG বাইপাস করাও নিষেধ!

পাবজি গেমটি দক্ষিণ কোরিয়ার Bluehole Inc নামক একটি ফার্ম তৈরি করে। এটা মূলত বেঁচে থাকার উপরে একটি যুদ্ধ মূলক গেম, যেখানে একটি দ্বিপে কয়েক গোন্ডা অনলাইন প্লেয়ার খেলা শুরু করে এবং একে অপরকে মারার চেষ্টা চালিয়ে যায়।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Shutterstock

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *