বর্তমান তারিখ:23 August, 2019

৫০ হাজারের মধ্যে বা সকলের চেয়ে অর্ধেক দামে ৫জি ফোনের প্রতিজ্ঞা হুয়াওয়ের!

৫০ হাজারের মধ্যে বা সকলের চেয়ে অর্ধেক দামে ৫জি ফোনের প্রতিজ্ঞা হুয়াওয়ের!

প্রতিদ্বন্দ্বীরা যে দামে ৫জি ফোন বিক্রি করবে, চাইনিজ টেক জায়েন্ট কোম্পানি হুয়াওয়ে তার অর্ধেক দামে ৫জি বিক্রি করবে। Financial Times এর এক সাক্ষাৎকারে ওয়্যারলেস মার্কেটিং এর মার্কেটিং প্রধান Peter Zhou এই কথা বলেন!

তিনি বলেন, হুয়াওয়ে এই বছরে $600 বা বাংলাদেশী টাকায় প্রায় ৳৫০,০০০ মধ্যে ৫জি এনাবল্ড স্মার্টগব বাজারে উন্মুক্ত করবে। তিনি আরো বলেন, ২০২০ এর মধ্যে ৫জি ফোনের দাম আরো কমবে। অনেকের মতে ২০২০ এর মধ্যে ($300) ২৪-২৫ হাজার টাকায় ৫জি ফোন পাওয়া যাবে, Peter Zhou বলেন এটা সম্ভব ও হতে পারে!

স্যামসাং এর গ্যালাক্সি এস১০ ৫জি ফোনের দাম ১,২০০ ডলার সেখানে হুয়াওয়ে ৬০০ ডলারে ৫জি ফোন রিলিজ করবে। এদিকে অ্যাপেল আইফোনের ৫জি ফোনের দাম কতো হতে পারে সেই অনুসারে কোন হিন্ট পাওয়া যায়নি। ২০২০ বা ২০২১ এর মধ্যে হয়তো আইফোন ৫জি বাজারে আসতে পারে


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

গতবছর, হুয়াওয়ে অ্যাপেলকে টেক্কা দিয়ে পৃথিবীর ২য় নং স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে নিজের স্থান দখল করে নিয়েছে। হতে পারে কোম্পানিটি তাদের ফোনের দাম কমিয়ে দুনিয়ার বাজারে আরো প্রভাব বিস্তার করার চেষ্টা করছে। যদিও US, Canada, and Australia মার্কেটে কোম্পানিটিকে সফল হওয়া থেকে লক করে দেওয়া হয়েছে।

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *