টিপস এন্ড ট্রিকস

কুইক টেক [পর্ব-৯] : কিভাবে লকড ফেসবুক প্রোফাইল পিকচার ফুল সাইজ ডাউনলোড করবেন? [২০১৯]

2
কিভাবে লকড থাকা ফেসবুক প্রোফাইল পিকচার ফুল সাইজ ডাউনলোড করবেন?

অনেকের মনেই এই প্রশ্ন থাকে, কিভাবে লক করা ফেসবুক প্রোফাইল পিকচার ফুল সাইজ ভিউ/ডাউনলোড করা সম্ভব? — যদিও পিসি ইউজারদের কাছে এটা কোন ব্যাপারই না, ব্রাউজারের ইন্সপেক্টর টুল ইউজ করে সহজেই এই কাজটি করা যেতে পারে কিন্তু ফেসবুক মোবাইল অ্যাপ থেকে কাজটি করতে পারবেন না। তাছাড়া মোবাইল ব্রাউজার থেকে ফেসবুক ডট কম আক্সেস করলে লকড থাকা প্রোফাইল পিকচারের উপর কোন কাজই করে না।

লক থাকা প্রোফাইল পিকচারের উপর ক্লিক কাজ করে না, এবং আপনি ফুল সাইজের পিকচারটি দেখতে পারবেন না, তাছাড়া ডাউনলোড ও করতে পারবেন না। কিন্তু সহজেই এই কাজটি করা যেতে পারে। যদিও ফেসবুকের সিকিউরিটি রক্ষার্থে অনেকেই এই ফিচারটি ব্যবহার করেন, কিন্তু আজকের কুইক টেকে শেখাবো কিভাবে মোবাইল/পিসি ইউজ করে লকড থাকা ফেসবুক প্রোফাইল পিকচার ফুল সাইজ ডাউনলোড/ভিউ করবেন?

এই ট্রিকের জন্য কোন লকড প্রোফাইল পিক আনলকার টুল ডাউনলোড করতে হবে না, আপনি ফেসবুক থেকে কাজটি সহজেই করতে পারবেন, তো কথা কম কাজ বেশি…

লকড ফেসবুক প্রোফাইল পিকচার ফুল সাইজ ডাউনলোড

আপনি যে প্রোফাইল থেকে তার লকড প্রোফাইল পিকচারটির ফুল সাইজ ডাউনলোড করতে চান, প্রথমে সেই প্রোফাইলের আইডি বের করতে হবে। পিসি ইউজাররা ব্রাউজারের ইন্সপেক্টর টুল ইউজ করে যেকোনো ফেসবুক প্রোফাইল আইডি সহজেই বের করতে পারবেন। কিন্তু মোবাইলে তো ইন্সপেক্টর টুল থাকে না। তাই findmyfbid.com — এই ওয়েব টুলটিতে প্রবেশ করুণ এবং যে কারো ফেসবুক প্রোফাইলে প্রবেশ করে ব্রাউজার থেকে প্রোফাইল লিংকটি কপি করুণ এবং এই টুলটিতে প্রবেশ করান।

যেকোনো ফেসবুক প্রোফাইল লিংক প্রবেশ করানোর পরে জাস্ট “Find numeric ID” — এই বাটনটিতে ক্লিক করুণ!

ব্যাস, সাথে সাথে আপনার প্রবেশ করানো লিংকটি থেকে Facebook personal numeric ID টি পেয়ে যাবেন। এবার লকড প্রোফাইল পিকচার ডাউনলোড করতে নিচের স্টেপটি অনুসরণ করুণ!

মোবাইল বা পিসির যেকোনো ব্রাউজারে নতুন ট্যাব ওপেন করে নিচের এই লিংকটি পেস্ট করুণ, দাঁড়ান এখনই লিংকটি ভিজিট করবেন না!

https://graph.facebook.com/ID/picture?width=800

এবার লিংকে থাকা ID টেক্সটটি আপনার জেনারেট করা Facebook personal numeric ID এর সাথে রিপ্লেস করুণ, এতে লিংকটি দেখতে হবে নিচের মতো!

https://graph.facebook.com/100008008238580/picture?width=800

এবার এই লিংকটিতে প্রবেশ করলেই ঐ প্রোফাইলের লকড থাকা প্রোফাইল পিকচার ফুল সাইজ ওপেন হয়ে যাবে, আপনি যেটা আরামে সেভ করতে পারবেন।

নোটঃ টিউটোরিয়ালটিতে আমি আমার ফেসবুক প্রোফাইল ফটো ডাউনলোড করে দেখিয়েছি, যদিও আমার প্রোফাইল ফটো লকড নয়, কিন্তু এই ম্যাথড সকল লকড প্রোফাইলে কাজ করে, আমি টেস্ট করেছি!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

তো এই ছিল লক ফেসবুক প্রোফাইল পিকচার বাইপাস করার পদ্ধতি, তবে মনে রাখবেন এটি একটি শিক্ষামূলক টিউটোরিয়াল, আপনি কোন কাজে ব্যবহার করবেন সেটার সম্পূর্ণ দায়িত্ব আপনার!

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

মাত্র কয়েকদিনের ব্যবহারেই গ্যালাক্সি ফোল্ডের স্ক্রীন ভেঙ্গে চুরমার!

Previous article

৫০ হাজারের মধ্যে বা সকলের চেয়ে অর্ধেক দামে ৫জি ফোনের প্রতিজ্ঞা হুয়াওয়ের!

Next article

You may also like

2 Comments

  1. বাহ দারুন তো, অনেক কাজের।

  2. দারুন মজার শিক্ষামূলক আর্টিকেল। ধন্যবাদ ভাইয়া।

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *