মাত্র কয়েকদিনের ব্যবহারেই গ্যালাক্সি ফোল্ডের স্ক্রীন ভেঙ্গে চুরমার!

স্যামসাং এর প্রথম ফোল্ডেবল স্মার্টফোনের নাম গ্যালাক্সি ফোল্ড, যেটাতে স্ক্রীন সমস্যা খুঁজে পাওয়া গেছে। যদিও এটা ২৬ এপ্রিলের আগে ইউএসএ তে বিক্রি শুরু হবে না, কিন্তু কিছু রিভিউআরের কাছে কোম্পানিটি এই ফোনের রিভিউ ইউনিট সেন্ড করে, আর মাত্র কয়েকদিনের ব্যবহারেই গ্যালাক্সি ফোল্ডের স্ক্রীন ভেঙ্গে গেছে অনেকের কাছে।

মাত্র দুই দিনের ইউজের পরেই Bloomberg এর Mark Gruman এর কাছে থাকা গ্যালাক্সি ফোল্ডের স্ক্রীন ভেঙ্গে ভেঙ্গে যায় এবং সম্পূর্ণ ব্যবহারের অনুপযোগী হয়ে উঠে। তিনি টুইটারে তার রিসেন্ট টুইটের মাধ্যমে ব্যাপারটি পোস্ট করেন।

ফোনের স্ক্রীনের উপরে রক্ষাকারী আবরণ লাগানো রয়েছিল, সাথে স্যামসাং এই রক্ষাকারী layer/film টি তুলে ফেলতে বারন করেছিল, কিন্তু Mark Gruman সেটা উঠিয়ে ফেলে, ফলে ফোনের স্ক্রীন অকেজো হয়ে পরে।

এদিকে টুইটারে ইউটিউবার Marques Brownlee টুইট করে সকলকে রক্ষাকারী layer/film টি তুলতে নিষেধ করেন। এটা কোন স্ক্রীন প্রটেক্টর নয়, তিনি একটি ইমেজ দেখান তার টুইটে যেখানে ফোনের রক্ষাকারী layer/film টি তুলতে গিয়ে স্ক্রীন সম্পূর্ণ ব্ল্যাকআউট হয়ে গেছে।

এদিকে স্যামসাং অফিশিয়ালি বলেছিল, এই ফোনটিতে এক ধরনের স্পেশাল প্রোটেক্টিভ লেয়ার ব্যবহার করা হয়েছে, এটা কোন স্ক্রীন প্রটেক্টর নয়। তাই ভুল করেও এই লেয়ারটি স্ক্রীন থেকে তোলার চেষ্টা করবেন না।

The Verge এর রিপোর্টার Dieter Bohn রিপোর্ট করেন, তিনি দুই দিনের নর্মাল ইউজ করার পরেই তার গ্যালাক্সি ফোল্ডের রিভিউ ইউনিটির স্ক্রীন ভেঙ্গে যায়। এদিকে CNBC এর রিপোর্টার Steve Kovach ইমেজ ও ভিডিও শেয়ার করেন যেখানে গ্যালাক্সি ফোল্ডের স্ক্রীন লাফালাফি করছিল।

https://twitter.com/stevekovach/status/1118571414934753280

এই ব্যাপারের উত্তরে স্যামসাং রিসেন্টলি দ্যা ভার্জের কাছে স্টেটমেন্ট প্রদান করে। তবে যে রিভিউয়ারগন স্ক্রীন থেকে প্রোটেক্টিভ লেয়ারটি উঠিয়ে নিয়েছিলো সম্ভবত ইউ কারনেই তাদের স্ক্রীন ডেড হয়েছে। সাথে স্যামসাং জানায় তারা সকল ফোন গুলো তদন্ত করে দেখবে। নিচে স্যামসাং এর স্টেটমেন্টটি পড়তে পারেন।

A limited number of early Galaxy Fold samples were provided to media for review. We have received a few reports regarding the main display on the samples provided. We will thoroughly inspect these units in person to determine the cause of the matter.

Separately, a few reviewers reported having removed the top layer of the display causing damage to the screen. The main display on the Galaxy Fold features a top protective layer, which is part of the display structure designed to protect the screen from unintended scratches. Removing the protective layer or adding adhesives to the main display may cause damage. We will ensure this information is clearly delivered to our customers.



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Twitter

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।