বর্তমান তারিখ:16 July, 2019

ম্যাসেঞ্জারে ডার্ক মোড অবশেষে সকল অ্যান্ড্রয়েড ও আইওএস ইউজারদের জন্য লভ্য!

ম্যাসেঞ্জারে ডার্ক মোড

ফেসবুক তাদের ম্যাসেঞ্জার অ্যাপে ২০১৮ সালের দিকে ডার্ক মোড ফিচারটি টেস্টিং শুরু করে, কিন্তু তৎকালীন সময়ে সেটা নির্দিষ্ট ইউজারদের জন্য ছিল এবং শুধু নির্দিষ্ট কিছু দেশে লভ্য ছিল। এই বছরের মার্চ মাসে ম্যাসেঞ্জার ডার্ক মোড ফিচারটি সকল ইউজারদের জন্য লভ্য করা হয়, কিন্তু সেটা এনাবল করা জাস্ট টগল করার মতো সহজ ব্যাপার ছিল না। ম্যাসেজে কাউকে অর্ধচন্দ্রাকার চাঁদ সেন্ড করলে তবেই সেটা অ্যাক্টিভ হচ্ছিলো, (যদিও আমি তখন আমার ফোনে সেটাকে কিছুতেই এনাবল করতে সক্ষম হয়েছিলাম না!)

কিন্তু আজ থেকে ফেসবুকের ঘোষণা অনুসারে কোন ইমোজি সেন্ড করে এই ফিচারটি চালু করতে হবে না, অ্যান্ড্রয়েড ও আইওএস ইউজারদের জন্য ফিচারটি এখন গ্লোবাল ভাবেই লভ্য! — কিন্তু আপনি চাইলে এখনো আগের আজব পদ্ধতি ব্যবহার করেও মানে চাঁদের ইমোজি পাঠিয়েও ম্যাসেঞ্জারে ডার্ক মোড চালু করতে পারেন। তবে সেটিংস থেকে জাস্ট টগল করে এই ডার্ক মোড অন করা যাবে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

বিশেষ করে রাতের বেলা এবং ঘরের মধ্যে ইউজ করার সময় ডার্ক থিম যথেষ্ট উপকারী। তাছাড়া গুগল বলেছে, অ্যান্ড্রয়েড ফোনে ডার্ক থিম ব্যাটারি লাইফ বৃদ্ধি করে, তবে শুধু যেসব ফোনে ওলেড ডিসপ্লে রয়েছে সেসব ফোনে। তবে যদি এখনো আপনার ফোনে ডার্ক থিম চালু করার টগল বাটনটি না দেখতে পান, সেক্ষেত্রে বেস্ট হবে ম্যাসেঞ্জার অ্যাপটিকে লেটেস্ট ভার্সনে আপডেট করে ট্রায় করুণ অথবা আরো কয়েকদিন নতুন আপডেট পাওয়া পর্যন্ত দেরি করুণ!

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

3 Comments

    1. তাহমিদ বোরহান Post author Reply

      আমি তো আজাইরার কিছু দেখি না, বেশ ভালো একটা ফিচার। তাছাড়া শোনা যাচ্ছে অ্যান্ড্রয়েড ও আইওএস এ ওএস লেভেল থেকে ডার্ক মোড আসছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *