বর্তমান তারিখ:16 July, 2019

PEPSI, রাতের আকাশে বিজ্ঞাপন দেখানোর জন্য স্যাটেলাইট লঞ্চ করছে!

PEPSI, রাতের আকাশে বিজ্ঞাপন দেখানোর জন্য স্যাটেলাইট লঞ্চ করছে!

রাশিয়ান স্টার্টআপ StartRocket — রাতের আকাশে বিজ্ঞাপন দেখানোর জন্য স্যাটেলাইট লঞ্চ করার পরিকল্পনা চালাচ্ছে, যেখানে কোমল পানীয় কোম্পানি পেপসি-কো (PepsiCo) হবে তাদের প্রথম ক্লায়েন্ট। রাতের আকাশে আর্টিফিশিয়াল নক্ষত্রপুঞ্জ তৈরি করা হবে যেখানে পেপসির অ্যাডস জ্বলজ্বল করবে!

PepsiCo রাশিয়ার মুখপাত্র Olga Mangova এটা নিশ্চিত করেন যে তারা এই ভবিষ্যবাদ অ্যাডস সিস্টেমের সাথে নিজেদের যুক্ত করছেন। তাদের এই অর্বিটাল বিলবোর্ড অ্যাডস কাম্পেইং মার্কেটিং সিস্টেমে অন্য মাত্রায় নিয়ে যেতে সক্ষম হবে।

StartRocket জানায়, এই বছরের শেষের দিকে তাদের স্পেস অ্যাডস সিস্টেম সম্পূর্ণ রেডি হবে এবং ২০২০ সালের দিকে তারা মহাকাশে অ্যাডস দেখানো শুরু করা যাবে। কিন্তু এই স্টার্টআপ-টি ২০২১ সালের দিকে অরবিটে অ্যাডস দেখানো শুরু করবে বলা জানায়। বিজ্ঞাপনদাতা এই কোম্পানিটি বর্তমানে ফান্ড সংগ্রহ করছে এবং রাতের আকাশে ৮ ঘন্টার বিজ্ঞাপনের জন্য $20,000 খরচ পড়তে পারে। যদিও পেপসিকো রাশিয়ার সাথে ঠিক কতো টাকা দিয়ে ডিল ফিক্স করা হয়েছে এই ব্যাপারে কোন আপডেট জানা যায়নি। তাছাড়া এটাও এখনো পরিষ্কার নয় যে মহাকাশে বিজ্ঞাপন গুলো দেখতে ঠিক কি রকম লাগতে পারে।

স্টার্টআপ কোম্পানিটি পূর্বে জানিয়েছিল তারা মহাকাশে আর্টিফিশিয়াল নক্ষত্রপুঞ্জ তৈরি করবে যেটা আকাশে আলাদা আলাদা ম্যাসেজ আলোকিত করে দেখাতে সক্ষম হবে। প্রত্যেকটি ম্যাসেজ একটানা ৬ মিনিট পর্যন্ত জ্বলমান থাকতে পারবে। পৃষ্ঠ থেকে ২৫০-৩১০ মাইল উপরে এই ম্যাসেজ গুলো প্রদর্শিত করানো হবে।

তবে অনেক মানুষের কাছে এই আইডিয়া মোটেও পছন্দের হবে না, অনেকেই রাতের ফ্রেস আকাশে বিজ্ঞাপন দেখতে মোটেও পছন্দ করবে না। তাছাড়া বিজ্ঞাপন স্যাটেলাইট অনেক নিচে অর্বিট করবে, ফলে স্পেস জাঙ্কের সাথে টক্কর লেগে যাওয়ার সুযোগ থাকতে পারে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Shutterstock.com

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *