নেপালে PUBG ব্যান, সেখানে বর্তমানে PUBG খেলা দণ্ডনীয় অপরাধ!

জ্যেষ্ঠ পুলিশ অধ্যক্ষ ধিরাজ প্রতাপ সিং এর কাছে গতমাসে স্কুল থেকে ৫টি চিঠি এবং অভিভাবকগনদের কাছ থেকে মোট ২৫টি চিঠি আসে, যেখানে পাবজি (PUBG) গেমটির সম্পর্কে আসক্তি ও এই গেমের হিংসাত্মক আচরণের বিষয় গুলো তুলে ধরা হয়, তারপরে যুব-সমাজ রক্ষার খ্যাতিরে এই গেমটিকে ব্যান করা হয়।

প্রথমে প্রতাপ সিং মনরোগ বিশেষজ্ঞর সাথে কথা বলেন এবং জানতে পারেন হ্যাঁ PUBG সত্যিই অনেক ক্ষতিকর, তারপরে তিনি নেপালের রাজধানী কাঠমুন্ডুর জেলা আদালতে PUBG ব্যান করার জন্য অনুমতি পাশ করার রিকোয়েস্ট করেন। তারপরে বিষয়টি যাচায় করে দেখা হয়, জানা যায় অনেক দেশ গেমটি ব্যান করেছে আর গেমের কর্মকাণ্ড গুলো সত্যিই ভয়াবহ, তাই আদালত প্রতাপ সিং এর অনুরধটি গ্রহণ করেন।

গত বৃহস্পতিবারে আদালত National Telecommunications Authority এর কাছে PUBG গেমটি সাথে সাথে ব্যান করার রিকোয়েস্ট পাঠায়। তারপরে National Telecommunications Authority দেশের সকল ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এবং মোবাইল অপারেটরদের কাছে ম্যাসেজটি ছড়িয়ে দেয়। তারপরে সাথে সাথেই গেইমটি দেশ থেকে ব্যান হয়ে যায়। শুধু তাই নয়, গত বৃহস্পতিবারের পর থেকে নেপালে PUBG খেলা শাস্তিযোগ্য অপরাধে পরিণত হয়।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

কিন্তু ইন্টারনেটে কোন ব্লক বাইপাস করা তো বাম হাতের কাজ, জাস্ট ভিপিএন ডাউনলোড করলেই কেল্লা ফতেহ। আপনি যদি নেপালি হোন, আর PUBG খেলার জন্য ভিপিএন অন করেন, তো আপনি মারাত্মক অসুবিধায় পরে যেতে পারেন!

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।