টেক নিউজ

ওয়ানপ্লাস আপাতত ফোল্ডেবল স্মার্টফোন বানাচ্ছে না, বদলে টিভি ও কার তৈরি নিয়ে কাজ করছে!

0

কিছুদিন পূর্বে কিছু গুজব শোনা যাচ্ছিলো, ওয়ানপ্লাস নাকি ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে কাজ করছে, কিন্তু ওয়ানপ্লাস সিইও Pete Lau ব্যাপারটি নিশ্চিত করেছেন, বর্তমানে ওয়ানপ্লাস এরকম কোন কিছু নিয়েই প্ল্যান করছে না। ইটালির এক Design Institute এর ছাত্রদের সাথে কথা বলার সময় Pete Lau এই ব্যাপারটি একেবারে নিশ্চিত করেন।

তিনি জানান, ওয়ানপ্লাস ফোল্ডেবল স্মার্টফোনের পেছনে না দৌড়িয়ে বর্তমানে স্মার্ট টিভি নিয়ে কাজ করছে, যেখানে স্মার্ট কন্ট্রোল সিস্টেম থাকবে কোন ট্রাডিশনাল রিমোট কন্ট্রোল থাকবে না। তবে Lau এটা বিস্বাস করেন যে, ফোল্ডেবল স্মার্টফোন অবশ্যই একটি গ্রেট ও লেটেস্ট আবিষ্কার! কিন্তু এই ফোল্ডেবল ফোন প্রচলিত স্মার্টফোনের উপরে কোন মৌলিক পরিবর্তন আনতে সক্ষম হয় নি। আর এই কারণেই ওয়ানপ্লাস জাস্ট ট্রেন্ড অনুসরণ না করে সত্যিকারের উদ্ভাবনী স্মার্ট স্ক্রীনের উপর কাজ করছে।

Lau আরো জানান, কোম্পানিটি সামনের দিকে মেশিন লার্নিং ও ৫জি সংযোগ ওয়ালা AUTO টেকের দিকে ফোকাস প্রদান করতে চলেছে। এর মানে বুঝায় যাচ্ছে, অ্যাপেল, গুগল বা আরো কোম্পানীদের মতো এরাও অটো কার ইন্ডাস্ট্রিতে পা রাখতে চাচ্ছে!


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

তবে এই প্রজেক্ট গুলো অনেক দূরের মনে হচ্ছে, কবে থেকে শুরু হবে বা কখন এরকম কোন টাইম লাইন জানতে পারা যায়নি, জাস্ট এটা নিশ্চিত ওয়ানপ্লাস আপাতত কোন ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে কাজ করছে না!

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

প্রক্সিমা সেন্টোরি সিস্টেমে সম্ভবত ২য় প্ল্যানেট খুঁজে পাওয়া গেছে!

Previous article

মাইক্রোসফট আউটলুক হ্যাক : হ্যাকারের কবলে ছিল কিছু Outlook.com অ্যাকাউন্ট!

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *