কয়েনবেস নতুন ক্রিপ্টোকারেন্সি ডেবিট কার্ড বের করেছে!

বিটকয়েন, ইথেরিয়াম, লাইট কয়েন ইত্যাদি ক্রিপ্টোকারেন্সি গুলো খরচ করা এখন আগের থেকে আরো অনেক বেশি সহজ হয়ে গেলো। ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং ওয়েবসাইট কয়েনবেস (Coinbase) নতুন ভিসা ডেবিট কার্ড রিলিজ করেছে। এর মানে যে ম্যার্চ্যান্ট গুলো ভিসা সাপোর্ট করে, সেখানেই কয়েনবেস ভিসা ডেবিট কার্ড ব্যাবহার করা যাবে। এর মানে রিয়াল লাইফ শপিং, এটিএম থেকে ক্যাশ তোলা, অনলাইন যেখানে সেখানেই ক্রিপ্টোকারেন্সি ইউজ করে এনজয় করতে পারবেন।

সুবিধাটি গ্রহণ করার জন্য কয়েনবেস কার্ড নামক একটি মোবাইল অ্যাপ ডাউনলোড করতে হবে যেখান থেকে একাউন্ট ডিটেইলস, বর্তমান ব্যালেন্স, ষ্টেটমেন্ট ইত্যাদি চেক করা যাবে। আপনার কয়েনবেস একাউন্টে বিটকয়েন, ইথেরিয়াম, লাইট কয়েন যেটাই থাকুক না কেন স্বয়ংক্রিয়ভাবে কার্ড দিয়ে সেগুলোকে খরচ করতে পারবেন।

টাকা তোলা এবং কন্ট্যাক্টলেস পেমেন্ট সবই করা যাবে কার্ডটি ইউজ করে, তবে বিভিন্য ট্র্যানজ্যাকশনের জন্য বিভিন্য ফি প্রদান করতে হবে। কার্ডটি ইউজ করলে প্রত্যেক ট্র্যানজ্যাকশনে ২.৪৯ শতাংশ ফি প্রদান করতে হবে। তবে কার্ডটি ইউজ করতে কোন মেইটেনেন্স ফী প্রদান করতে হবে না। তবে আপনাকে মাসে ২০০ ইউরোর কম খরচ করতে হবে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

কার্ডটি ইউরোপের দেশ গুলোতে ব্যাবহার করতে ২.৬৯% চার্জ প্রদান করতে হবে, আর ইউরোপের বাইরের দেশ গুলোতে ৫.৪৯% ফী প্রদান করতে হবে। কার্ডটি বর্তমানে ৪.৫৯ ইউরোতে অর্ডার করা যাবে, কিন্তু প্রথম ১ হাজার কাস্টমার এটি ফ্রীতে পেতে পারবেন। খুব দ্রুত হয়তো ইউরোপের আরো দেশ গুলোকে এড করা হবে তবে আমেরিকা কবে সাপোর্টে আসবে সেটা বলা যাচ্ছে না!

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।