বর্তমান তারিখ:19 October, 2019

হুয়াওয়ে, ২০২০ সালের মধ্যে সর্ববৃহৎ স্মার্টফোন ব্র্যান্ড হতে চলেছে!

হুয়াওয়ে, ২০২০ সালের মধ্যে সবচাইতে বড় স্মার্টফোন ব্র্যান্ড হতে চলেছে!

যদিও অ্যামেরিকাতে হুয়াওয়ে টেলিকম যন্ত্রপাতি বিক্রি করা থেকে ব্যান হয়েছে, কিন্তু হুয়াওয়ে মোবাইল ডিপার্টমেন্ট প্রধান Richard Yu বলেছেন, তাদের কোম্পানি ২০২০ সালের মধ্যে পৃথিবীর সর্ব বৃহৎ স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে তৈরি হওয়ার আশা রাখছে। ব্যাপারটি সত্যিই চমকে দেওয়ার মতো, যেখানে সবচাইতে বেশি চমক থাকছে স্যামসাং এবং অ্যাপেলের জন্য।

হুয়াওয়ে এই বছরের শেষে গ্লোবাল স্মার্টফোন বিক্রির পোলের নিজেদের টপ অবস্থান দাবি করতে চ্যালেঞ্জ করবে বলে আশা রাখছে। আর তাদের অনুসারে ২০২০ এর মধ্যে কোম্পানিটি অবশেষে টপ অবস্থানে চলে যাবে। সবচাইতে মজার ব্যাপার হচ্ছে এখনো অ্যামেরিকা, দক্ষিণ কোরিয়া ও ব্রাজিলে প্রবেশ না করেই স্মার্টফোন নির্মাতা এই দৈত্যাকার টেক কোম্পানিটি পৃথিবীর ১ নং পজিশনে আসার আশা ব্যাক্ত করেছে। চায়নাতে এক সাক্ষাৎকারে হুয়াওয়ে মোবাইল ডিপার্টমেন্ট প্রধান Richard Yu এই কথা গুলো বলেছেন।

২০১৮ এর ডাটা অনুসারে হুয়াওয়ে পৃথিবীর ৩ নং স্মার্টফোন ব্র্যান্ড, যদিও অ্যাপেল থেকে কেবল সামান্য পিছিয়ে রয়েছে কিন্তু স্যামসাং এর বেশ খানিকটা এগিয়ে রয়েছে। ইউরোপিয়ান মার্কেটে পি৩০ $900 প্রাইস পয়েন্টে রাখা হয়েছে যেখানে চায়নাতে $594 প্রাইস পয়েন্ট সেট করা হয়েছে।

এই মাসের প্রথমের দিকে Richard Yu আরো বলেছিলেন, হুয়াওয়ে এবং এদের সাব-ব্র্যান্ড অনর একসাথে মিলে দুনিয়ার সবচাইতে বিক্রি হওয়া স্মার্টফোনের খাতায় নাম লেখাতে চলেছে এই বছর। তিনি আশা রাখেন, ভবিষ্যতেও এই ভাবেই এই দুইটি ব্র্যান্ড স্মার্টফোন মার্কেটে নিজেদের টপ পজিশন বজায় রাখবে। তিনি আরো জানান, অনর চায়নাতে ২য় বৃহত্তম ব্র্যান্ড এবং বৈশ্বিকভাবে ৪র্থ বৃহত্তম ব্র্যান্ড হিসেবে তৈরি হবে বলে আশা রাখেন।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

তিনি আরো বলেন, “অনেকেই আগে হুয়াওয়ের নাম পর্যন্ত জানত না, এখন হুয়াওয়েকে সবাই চেনে!”

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *