ভারতে ১ মাসে শাওমি রেডমি নোট ৭ ও রেডমি নোট ৭ প্রো’র ১০ লাখ ইউনিট বিক্রি!

শাওমি রেডমি নোট ৭ ও রেডমি নোট ৭ প্রো

ভারতে শাওমি রেডমি নোট ৭ ও রেডমি নোট ৭ প্রো উন্মুক্ত করা কেবল ১ মাস হয়েছে, এর মধ্যেই চাইনিজ ফোন নির্মাতা এই কোম্পানিটি দাবি করেছে তারা ১ লাখ ইউনিট বিক্রি করতে সক্ষম হয়েছে। যারা শাওমি ফ্যান তারা খুব ভালো করেই জানেন, নতুন ফোন বের করার পরে তারা ফ্যাশ ফেলে লাগিয়ে দেয়। এবার ও ঠিক তাই-ই করা হয়েছিলো। তারা Flipkart, mi.com, অফিশিয়াল ওয়েবসাইট এবং অফলাইন দোকান গুলোকে সেল করা স্টার্ট করে। তাছাড়া এবার তারা শাওমি ফ্যান উৎসবের আয়োজন করে, যেটা তাদের ফোন বিক্রি বুস্ট করতে সাহায্য করেছে।

শাওমি রেডমি নোট ৭

রেডমি নোট ৭, Snapdragon 660 অক্টাকোর প্রসেসর দ্বারা পরিচালিত, যেটার ক্লক স্পীড সর্বচ্চ 2.2GHz। ফোনটিকে পাওয়ার যোগাচ্ছে 4,000 mAh ব্যাটারি যেটা কমপক্ষে ২দিনের ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম (ব্যাবহারের উপর নির্ভরশীল)। তাছাড়া নোট ৭ Qualcomm Quick Charge 4 সাপোর্ট করে।

শাওমি রেডমি নোট ৭ এর ক্যামেরা সেকশনের রয়েছে, পেছনে 12 MP + 2 MP এআই ডুয়াল ক্যামেরা, এবং সামনে 13 MP সেলফি ক্যামেরা রয়েছে। ফোনটি মোট তিনটি কালারে পাওয়া যাচ্ছে, Onyx Black, Ruby Red এবং Sapphire Blue। শাওমি দাবি করে তাদের এই ফোনটি আগের থেকে আরো বেশি স্ট্রং (বিল্ড কোয়ালিটির দিক থেকে) এবং আরো বেশি স্ক্রাচ প্রুফ! ভারতে ফোনটির দাম রাখা হয়েছে, Rs 9,999

শাওমি রেডমি নোট ৭ প্রো

রেডমি নোট ৭ প্রো, কোয়ালকম Snapdragon 675 দ্বারা পরিচালিত। ফোনটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের সাথে লভ্য, তবে রিসেন্টলি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ভার্সন ঘোষণা করা হয়েছে। এই ফোনটিতেও ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে, পেছনে 48 MP Sony IMX586 sensor এবং 5 MP দ্বিতীয় সেন্সর রয়েছে। সামনে একটি 13 MP সেলফি ক্যামেরা রয়েছে।

এটা রেডমি সিরিজের প্রথম ফোন যেখানে ইউএসবি টাইপ-সি সাপোর্ট রয়েছে। তাছাড়া 3.5 mm হেডফোন জ্যাক, IR blaster, ফোনটির সামনে ও পেছনে Gorilla Glass 5, এবং 4,000 mAh ব্যাটারি ও Qualcomm’s Quick Charge 4 সাপোর্ট রয়েছে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

ভারতীয় টাকায় ৬জিবি মডেলের দাম Rs 16,999, এবং ৪ জিবি মডেলের দাম Rs 13,999 রাখা হয়েছে।

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।