স্যামসাং গ্যালাক্সি J সিরিজ এখন অফিশিয়ালি ডেড, J এখন A সিরিজ!

স্যামসাং গ্যালাক্সি J সিরিজ অফিশিয়ালি ডেড, J এখন A সিরিজ!

আমার জানা মতে স্যামসাং গ্যালাক্সি J সিরিজ মিড রেঞ্জ স্যামসাং ফোন গুলোর মধ্যে সবচাইতে জনপ্রিয় একটি ফোন মডেল সিরিজ। তবে রিসেন্ট পাওয়া নিউজ অনুসারে স্যামসাং এই J সিরিজকে অফিশিয়ালভাবে ধ্বংস করতে চলেছে, J এখন থেকে A সিরিজ হবে! পেছনের কয়েক বছর ধরে স্যামসাং মিড রেঞ্জ মার্কেট ধরার চেষ্টা করছে, কিন্তু অনেক গুলো সিরিজ রিলিজ হয়েছে যেগুলো ট্র্যাক রাখা কনজিউমারদের জন্য কষ্টকর, তাই হয়তো স্যামসাং তাদের মিড রেঞ্জ সিরিজ গুলো মার্জ করার প্ল্যান করেছে।

স্যামসাং মালয়েশিয়া এর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পাবলিশ করা হয়, যেখানে টাইটেলে লেখা রয়েছে, “Galaxy J is now Galaxy A” — তবে স্যামসাং এটা কেন করলো এই ব্যাপারে অফিশিয়ালভাবে কোন কিছু জানা যায় নি, তবে আপনি আমি অনুমান করতে পারি, কম সিরিজ মানে কম ঝামেলা! হতে পারে কনফিউজ এড়ানোর জন্যই স্যামসাং এমনটা করলো।

স্যামসাং গ্যালাক্সি J সিরিজে কোম্পানিটি অনেক স্মার্টফোন বের করেছে, এদের মধ্যে কিছু ছিল ভালো মানের আবার কিছু একেবারেই অচল। যাদের ফোনের বাজেট কম আবার স্যামসাং ছাড়া কিছু চলবেই না, তাদের জন্য গ্যালাক্সি J সিরিজ ভালো একটি চয়েজ ছিল। মার্কেটে যেখানে শাওমির মতো ফোন আসতে শুরু করেছিল, সেখানে বাধ্য হয়েই স্যামসাংকে কম দামে বেশি ফিচার অফার করতে হচ্ছিল।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

বর্তমানে অনলাইন শপিং সাইট গুলোতে এখনো J-সিরিজের ফোন গুলো দেখতে পাওয়া গেলেও অফিশিয়াল স্যামসাং অনলাইন শপ থেকে সম্পূর্ণ J-সিরিজের ফোন গুলো উঠিয়ে নেওয়া হয়েছে। এখন A-সিরিজের নানান প্রাইজ রেঞ্জের ফোন গুলো দেখতে পাওয়া যাচ্ছে। তাহলে এটা বলায় যেতে পারে বর্তমানে J-সিরিজের আর কোনই ভাল্যু নেই!

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।