অপেরার নতুন ডেক্সটপ ব্রাউজারে ফ্রি ভিপিএন, নতুন ডিজাইন, ক্রিপটো ওয়ালেট, আরো অনেক কিছু!

অপেরার নতুন ডেক্সটপ ব্রাউজারে ফ্রি ভিপিএন, নতুন ডিজাইন, ক্রিপটো ওয়ালেট, আরো অনেক কিছু!

গুগল ক্রোম থাকতে আর কিছুই ইউজ করতে ভালো লাগে না, তবে এমন কিছু কিছু ব্রাউজার রয়েছে যেগুলোর মারাত্মক অসাধারণ ইউজার ইন্টারফেস এবং খুবই উপকারি কিছু ফিচার থাকার জন্য অবশ্যই এদের এড়িয়ে যাওয়া মুশকিল, অপেরা এদের মধ্যে অন্যতম একটি ব্রাউজার যেটা পেছনের কয়েক বছরের মধ্যে সম্পূর্ণই পরিবর্তিত হয়েছে।

আজকের অপেরা ভার্সন ৬০ (Reborn 3) — রিলিজ হয়েছে যেটা উইন্ডোজ ডেক্সটপ, ম্যাক, ও লিনাক্স ডেক্সটপে কাজ করবে। আর এবারের আপডেট গুলো সাথে ব্রাউজারটিকে নতুন জেনারেশন ব্রাউজার বলতেই হবে। এই নতুন ব্রাউজারটিতে রয়েছে বিল্ডইন ফ্রি ভিপিএন, ক্রিপটো ওয়ালেট সাপোর্ট, আরো বেটার প্রাইভেসি কন্ট্রোল এবং “Web 3” সাপোর্ট।

অনেকেই তাদের প্রাইভেসিকে অনেক গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে লক্ষ্য করে থাকেন, সেক্ষেত্রে অপেরার ফ্রি ভিপিএন সার্ভিস অনেক উপকারি হতে পারে যেটা কোন ইউজার লগ রাখে না। তাছাড়া ব্লকচেইন নির্ভর সিস্টেমে ইউজাররা ক্রিপটো কারেন্সি ট্র্যানজাকশন করতে পারবেন। তবে এটাকে আমি ব্র্যান্ড নিউ রিলিজ বলতাম না, যদি এর ভিজুয়াল ডিজাইন পরিবর্তন না করা হতো।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

নতুন অপেরা এখন বর্ডারলেস, এর মানে আপনি ওয়েব কন্টেন্ট পড়ার জন্য স্ক্রীনে আরো বেশি স্পেস পেতে পারবেন। তাছাড়া লাইট ভার্সন বা ডার্ক ভার্সন — ইচ্ছা মতো দুইটিই ব্যবহার করতে পারবেন। তাছাড়া ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপ ম্যাসেঞ্জার বিল্ডইন ইউজ করার সুবিধা তো আগে থেকেই রয়েছে। — অপেরা ফ্যানদের জন্য অবশ্যই এটি একটি মেজর রিলিজ, কিন্তু যারা এখনো অপেরা ইউজ করেন নি, আমি বলবো ট্রায় করে দেখার সময় চলে এসেছে!

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *