গুগল ড্রাইভ অ্যান্ড্রয়েড এখন নতুন ম্যাটেরিয়াল ডিজাইনে, সাথে থাকছে ডার্ক মোড ও আরো..

গুগল ড্রাইভ অ্যান্ড্রয়েড এখন নতুন ম্যাটেরিয়াল ডিজাইনে, সাথে থাকছে ডার্ক মোড ও আরো..

গুগল ড্রাইভে ম্যাটেরিয়াল থিম মার্চ মাসের মাঝামাঝি দিকে বের হয়, তারপরে এখন প্লে স্টোরে বিস্তৃতভাবে পাওয়া যাচ্ছে। আমার দুই বছরের এক পুরাতন অ্যান্ড্রয়েডেও দেখছি নতুন গুগল ড্রাইভ থিম আপডেট দেওয়া হয়েছে। যাইহোক, আরো নতুন ফিচার যুক্ত করা হয়েছে, যেমন ক্যামেরা ইউজ করে ডকুমেন্ট স্ক্যানিং এবং ডার্ক মোড, তবে ডার্ক মোড এখনো সকল ডিভাইজের জন্য উন্মুক্ত হয়নি কেননা এটা এখনো টেস্টিং এর মধ্যে রয়েছে।

ড্রাইভের নতুন ডিজাইন এক কথায় অসাধারণ, আরো বেশি ক্লিন, আরো বেশি ইউজার ফ্রেন্ডলি। বিশেষ করে ডকুমেন্ট স্ক্যানিং সিস্টেমে উন্নতি আনা হয়েছে, পূর্বে ড্রাইভ অ্যাপটি নিজস্ব ক্যামেরা ইউআই ইউজ করতো, কিন্তু বর্তমানে স্ক্যান করতে গেলে ফোনের ডিফল্ট ক্যামেরাতে চলে যাবে তারপরে ইমেজ ক্যাপচার করা হয়ে গেলে আবার অ্যাপে ফেরত আসবে ক্রপ করা যাবে।

গুগল ড্রাইভ অ্যান্ড্রয়েড


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Android 9 Pie বা আরো লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সনে কিছু কিছু ইউজারগন ডার্ক মোড সাপোর্ট পেয়েছেন, তবে এই ডার্ক মোডে ব্যাটারি সেভিং ফিচার এবং আরো গুরুত্বপূর্ণ ফিচার গুলো ইঙ্কলুডেড নেই, এগুলো এখনো টেস্টিং এর অন্তর্ভুক্ত। তবে আপনি ডার্ক মোড পেয়ে গেলে ড্রাইভ অ্যাপের স্প্যাশ স্ক্রিন ডার্কার গ্রে কালারের হয়ে যাবে, সাথে সম্পূর্ণ অ্যাপও কালো গ্রে কালারে ইউজ করা যাবে।

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।