বর্তমান তারিখ:23 August, 2019

ইউটিউব পিকচার-ইন-পিকচার মোড এখন থেকে ফ্রিতে উপভোগ করা যাবে!

ইউটিউব পিকচার-ইন-পিকচার (PICTURE-IN-PICTURE) মোডটি কেবল প্রিমিয়াম ইউজারদের জন্য লভ্য ছিল। কিন্তু তারপরে ইউএসএ তে বসবাস করা নন-প্রিমিয়াম ইউজারগনও ফিচারটি উপভোগ করতে পারছিলেন। Android Police এর এক রিপোর্ট অনুসারে ইতালির নন-প্রিমিয়াম ইউজারদের জন্যও এই পিকচার-ইন-পিকচার মোডটি লভ্য করা হয়েছে। এতে আশা করা যাচ্ছে খুবই দ্রুত হয়তো পুরো দুনিয়ার জন্যই ফিচারটি ফ্রি ইউটিউব ইউজারদের জন্য লভ্য করা হবে।

আপনার জ্ঞানের জন্য জানিয়ে রাখি, পিকচার-ইন-পিকচার মোডটি হচ্ছে, আপনি ইউটিউব অ্যাপটিকে মিনিমাইজ করতে পারবেন তারপরে ছোট একটি ভাসন্ত প্লেয়ার স্ক্রীনের যেকোনো জায়গায় রাখতে পারবেন, বড় করতে পারবেন ইচ্ছা মতো। আর ইউটিউব চলাকালীন সময়ও আপনি আলাদা কাজ গুলো যেমন চ্যাট করা বা ওয়েব ব্রাউজ করতে পারবেন। নিচের স্ক্রীনশটটি থেকে পিকচার-ইন-পিকচার মোড সম্পর্কে আইডিয়া পেতে পারেন।

ইউটিউব পিকচার-ইন-পিকচার মোড

যাইহোক, তবে এই ফিচারটি কেবল অ্যান্ড্রয়েড ওরিও ৮.০ বা তার উপরের ভার্সনেই করা সম্ভব হবে। ইউটিউব অ্যাপ এর General Settings এর মধ্যে একটি টগল বাটন থাকবে যেটা অ্যালাউ করার মাধ্যমে পি-আই-পি মোডটি অন করা যাবে। তারপরে যেকোনো ইউটিউব ভিডিও চালু করে জাস্ট ফোনের হোম বাটনটি ট্যাপ করলেই পিকচার-ইন-পিকচার মুডটি উপভোগ করা যাবে। যদি টগল বাটনটি না দেখতে পান, সেক্ষেত্রে আপনার ডিভাইজে এটা সম্ভব হবে না।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

তবে অনেক ভিডিও আপলোডার পিকচার-ইন-পিকচার মোড রেস্ট্রিকড করে রাখতে পারেন, বিশেষ করে অনেক মিউজিক ভিডিও গুলোতে এটা লক্ষ্য করা যায়!

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *