স্ক্যাইপে এখন একসাথে ৫০ জন মিলে গ্রূপ কল করা যাবে!

অনেকেই বলবেন, এখনো আবার কে স্ক্যাইপ ইউজ করে? হ্যা, এখনো সর্বাধিক বিজনেস গুলো স্ক্যাইপের উপর ই নির্ভরশীল, আর আমিই এখনো স্ক্যাইপ ইউজ করি। গ্রূপ ভিডিও চ্যাট করার জন্য সত্যি ই এখনো স্ক্যাইপই বেস্ট। তবে আপনার ফালতু ইন্টারনেট সংযোগ হলে সেটা কি আর স্ক্যাইপের দোষ নাকি?

আপনি যদি ইন্টারনেটে বড়সড় মিটিং করে অভ্যস্ত হয়ে থাকেন তো জেনে আরো খুশি হবেন এই মিটিং আরো বড় বানানো সম্ভব। মাইক্রোসফট এখন ২৫টি থেকে ডাবল করে ৫০টি গ্রূপ চ্যাট লিমিট করেছে, এর মানে এখন স্ক্যাইপে একসাথে ৫০জন লাইভ গ্রূপ চ্যাট করতে পারবেন। স্ক্যাইপ ইনসাইডার ভার্সনে এই সুবিধা পাওয়া যাচ্ছে!

যেহেতু একসাথে অনেক সদস্য এড হতে পারার সুবিধা যুক্ত হয়েছে তাই কলিং সিস্টেমে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। গ্রূপ চ্যাট করার সময় এখন কল রিং হওয়ার বদলে জাস্ট নোটিফিকেশন সেন্ড করা হবে, এর মানে যারা চ্যাটে যুক্ত হতে পারবেন না তাদের বিরক্ত হতে হবে না। তাছাড়া নোটিফিকেশন সিস্টেম চালু হওয়ায় আপনি গ্রূপ ভিডিও চ্যাট স্টার্ট হওয়ার পরেও ইচ্ছা করলে চ্যাটে জয়েন করতে পারবেন।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

আর হ্যাঁ, এখন থেকে গ্রূপের জনসংখ্যা কম হলেও কল না বেজে জাস্ট নোটিফিকেশন সেন্ড করা হবে। স্ক্যাইপ ভার্সন 8.41.76.55 থেকে এই ফিচারটি টেস্ট করা হচ্ছে!

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।