ফেসবুকের সকল অ্যাপ উইন্ডোজ ফোন থেকে তুলে নেওয়া হচ্ছে!

ফেসবুকের আসল অ্যাপ, ম্যাসেঞ্জার, ইনস্টাগ্রাম উইন্ডোজ ফোনের জন্য উঠিয়ে নেওয়া হচ্ছে। এটা নিশ্চিত খবর যে, ৩০ এপ্রিলের পরে উইন্ডোজ ফোন ফ্যামিলির জন্য ফেসবুকের অফিসিয়াল সাপোর্ট শেষ। এর পরে যদি আপনি উইন্ডোজ ফোন থেকে ফেসবুকের এই সেবা গুলো পেতে চান, সেক্ষেত্রে ফোনের ব্রাউজার বা যেকোনো ওয়েব ব্রাউজার ব্যবহার করতে হবে।

রেডিটে এক উইন্ডোজ ফোন ইউজার জানান, তার ফোনে নাকি নোটিফিকেশন আসে, ৩০ এপ্রিল থেকে উইন্ডোজ ফোন স্টোর হতে ইনস্টাগ্রাম উঠিয়ে নেওয়া হবে। ফেসবুক, ইনস্টাগ্রাম, এবং ম্যাসেঞ্জার উইন্ডোজ ফোন স্টোরের সবচাইতে টপ অ্যাপ, তবে এটা এখনো পরিষ্কার নয় এই অ্যাপ গুলো তুলে নেওয়ায় ঠিক কতগুলো ইউজার ভোগান্তির শিকার হতে পারে।

যদিও ফেসবুকই এতোদিন কেমন করে যেনো পরে ছিল উইন্ডোজ ফোন স্টোরে, যেখানে উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেম অলরেডি ডেডই বলা চলে। খুব দ্রুত উইন্ডোজ ফোন ১০ এর অফিসিয়াল সাপোর্ট ও বন্ধ করতে চলেছে মাইক্রোসফট। এখন আপনি হয়তো বলবেন, এই ২০১৯ সালে এসে কে উইন্ডোজ ফোন ইউজ করে? ওয়েল, আমিই ইউজ করি, আর এর অনেক কারণ ও থাকতে পারে। অনেক উইন্ডোজ ফোনের ক্যামেরা এখনো বেস্ট পারফর্ম করে, অনেকে ইউনিক কিছু ইউজ করতে চান, আবার অনেকে প্রাইভেসি আর সিকিউরিটি নিয়ে অনেক সচেতন, তাদের সকলের এখনো উইন্ডোজ ফোন ইউজ করার যথেষ্ট ভালো কারণ রয়েছে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

যাইহোক, আপাতত ফেসবুকের সাপোর্ট উইন্ডোজ ফোনের জন্য বন্ধ হতে চলেছে, হয়তো ফোন ব্যবহার করা একটু মুশকিলের প্রমাণিত হতে পারে, কিন্তু তারপরেও এখনো অনেকেই উইন্ডোজ ফোন ব্যবহার করবে, বিশেষ করে আমি!

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।