বর্তমান তারিখ:17 July, 2019

নতুন ক্রোমিয়াম নির্ভর মাইক্রোসফট এজ ব্রাউজার লিক হয়েছে! — আপনি এক্ষুনি ট্রায় করতে পারেন!

আপনারা অনেকেই জানেন, মাইক্রোসফট তাদের উইন্ডোজ ১০ ওয়েব ব্রাউজার এজ’কে ক্রোমিয়াম প্রোজেক্টের উপরে রি-ডিজাইন করছে। কয়েকদিন আগে এই ব্রাউজারের বেশ কিছু স্ক্রীনশট অনলাইনে ছড়িয়ে পরে। যাই হোক, মাইক্রোসফট ডেভেলপারগন হয়তো আদা জ্বল খেয়ে তাদের নতুন ব্রাউজার তৈরি করতে ব্যাস্ত! হতে পারে উইন্ডোজ ১০ এর কোন আপডেটের সাথে প্যাক করে দেবে ভবিষ্যতে, কিন্তু সৌভাগ্য বশত আপনাকে আর দেরি করতে হবে না!

আপনি চাইলে এই নতুন ফ্রেস ক্রোমিয়াম এজ ব্রাউজারটি এক্ষুনি ট্রায় করতে পারবেন। জনপ্রিয় বেটা প্রোগ্রাম শেয়ারিং ফোরাম PCBeta তে নতুন ক্রোমিয়াম নির্ভর মাইক্রোসফট এজ ব্রাউজারের ডাউনলোড লিংক পাওয়া যাচ্ছে। এই বেটা ভার্সনটি খুবই দ্রুত হয়তো মাইক্রোসফট তাদের পাবলিক প্রিভিউ রিলিজের সাথে উন্মুক্ত করবে।

যেহেতু এটি একটি লিক হওয়া ভার্সন, তাই জাস্ট টেস্টিং করার জন্যই ব্যবহার করা বেটার। এতে সকল ফিচার গুলো অবশ্যই থাকবে না, ফাইনাল রিলিজে অবশ্যই আরো ফিচার প্যাকড করা হতে পারে, বাট টেস্টিং তো করায় যেতে পারে তাই না? কে আর বেটা ভার্সন থেকে অতশত আসা করে?

নতুন ক্রোমিয়াম নির্ভর মাইক্রোসফট এজ ব্রাউজার লিক হয়েছে!

অহ, হ্যাঁ, বলতে ভুলেই গেছিলাম, এই ক্রোমিয়াম নির্ভর মাইক্রোসফট এজ ব্রাউজারে গুগল ক্রোমের এক্সটেনশন গুলো সাপোর্ট করবে। আপনি ক্রোমের ওয়েব স্টোর পেজ বা মাইক্রোসফট স্টোর থেকে ক্রোম এক্সটেনশন গুলো ডাউনলোড করতে পারবেন। ব্রাউজারটি অনেকটা ক্রোমের মতোই ফিল প্রদান করতে সক্ষম হবে, কিন্তু মাইক্রোসফট তাদের নিজেদের ফিচার জোর করে চাপিয়ে দেবে এতে কোন সন্দেহ নেই।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

যাইহোক, নতুন এই ব্রাউজারটি টেস্ট করতে চাইলে ডাউনলোড করুণ এবং নতুন কোন পুঁতে রাখা ফিচার খুঁজে পেলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এটা জাস্ট একটা কুইক টেক নিউজ আপডেট ছিল, তাই বেশি বলার মতো আর কিছু নেই!

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *