৮০০ মিলিয়নেরও বেশি ডিভাইসে চলছে উইন্ডোজ ১০

মাইক্রোসফট অ্যানাউন্স করেছে যে, তাদের সর্বশেষ অপারেটিং সিস্টেম এখন রান করছে পৃথিবীর প্রায় ৮০০ মিলিয়নেরও বেশি উইন্ডোজ ডিভাইসে। এই সংখ্যাটি শুধুমাত্র উইন্ডোজ পিসি এবং ল্যাপটপকে নির্দেশ করেনা, বরং উইন্ডোজ ইকোসিস্টেমের সবধরনের ডিভাইস যেমন সারফেস ডিভাইস, এক্সবক্স কনসোল এবং যে স্মার্টফোনগুলো এখনো পর্যন্ত উইন্ডোজ ১০ মোবাইল অপারেটিং সিস্টেমে রান করছে।

৮০০ মিলিয়ন ডিভাইসে রান করার মানে হচ্ছে, এখন উইন্ডোজ ১০ পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ডেস্কটপ অপারেটিং সিস্টেম। যদিও মাইক্রোসফট এর টার্গেট ছিল ২০১৫ সালে উইন্ডোজ ১০ এর ইনিশিয়াল রিলিজের ২ থেকে ৩ বছরের মধ্যেই ১ বিলিয়ন ডিভাইস মার্ক পার করা, তবে প্রায় ৪ বছর পরে মাইক্রোসফট তাদের টার্গেটেড ডিভাইস সংখ্যার কিছুটা ক্লোজ হতে পেরেছে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

উইন্ডোজ ১০ গত বছর উইন্ডোজ ৭ এর রেকর্ড ভেঙে সবথেকে জনপ্রিয় ডেস্কটপ অপারেটিং সিস্টেমের মুকুট মাথায় নিয়েছিলো। বর্তমানে জনপ্রিয়তার দিক থেকে পৃথিবীর দ্বিতীয় এবং সেকেন্ড মোস্ট ইউজড ডেস্কটপ অপারেটিং সিস্টেম হচ্ছে উইন্ডোজ ৭ যার মার্কেট শেয়ার ৩৮.৫%, যেখানে অ্যাপলের লেটেস্ট ডেস্কটপ অপারেটিং সিস্টেম MacOS Mojave এর মার্কেট শেয়ার ৫% এরও কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *