টেক নিউজ

কোয়ালকমের নতুন মিডরেঞ্জ চিপসেট স্ন্যাপড্রাগন ৭১২

0

কোয়ালকম তাদের মিডরেঞ্জ চিপসেট লাইনাপ, স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজের জন্য নতুন একটি চিপসেট,স্ন্যাপড্রাগন ৭১২ অ্যানাউন্স করেছে যা ৭১০ এর একটি ছোট আপগ্রেড হিসেবে রিলিজ করা হবে। কোয়ালকমের ভাষ্যমতে, এই নতুন স্ন্যাপড্রাগন ৭১২ চিপসেট এর আগের ভার্শন অর্থাৎ স্ন্যাপড্রাগন ৭১০ এর তুলনায় ১০% পর্যন্ত বেটার পারফরমেন্স বুস্ট প্রোভাইড করতে পারবে। তবে স্ন্যাপড্রাগন ৭১২ চিপসেটটি মুলত বেটার ব্যাটারি লাইফের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। স্ন্যাপড্রাগন ৭১০ এর তুলনায় নোটিসেবল বেটার ব্যাটারি লাইফ প্রোভাইড করতে পারবে এই নতুন চিপসেটটি।

স্ন্যাপড্রাগন ৭১০ এর মতোই ৭১২ চিপসেটটিও ১০ ন্যানোমিটার প্রোসেসে তৈরি। এটিতে ৭১০ এর মতোই একই অক্টাকোর সিপিইউ এবং জিপিইউ আছে, তবে সিপিইউ ক্লক স্পিড আগের ২.২ গিগাহার্জ থেকে ইম্প্রুভ করে ২.৩ গিগাহার্জ করা হয়েছে। তাছাড়া স্ন্যাপড্রাগন ৭১২ চিপটিতে থাকছে কোয়ালকম কুইক চার্জ ৪+ সাপোর্ট। কোয়ালকমের ভাষ্যমতে, এই চিপসেটে চালিত স্মার্টফোনগুলো ০% থেকে ৫০% পর্যন্ত চার্জ হতে সময় লাগবে ১৫ মিনিট।

এছাড়া কোয়ালকমের মতে, এই চিপসেট আগের ৭১০ এর তুলনায় আপ টু ৩৫% বেটার গ্রাফিক্স পারফরমেন্স এবং ব্যাটারি এফিসিয়েন্সি প্রোভাইড করতে পারবে। শুধু তাই নয়, এই চিপসেটে কোয়ালকম কিছু এনহ্যান্সড অডিও ফিচারও দিয়েছে। স্ন্যাপড্রাগন ৭১২ চিপসেটটিতে থাকবে কোয়ালকমের “ট্রু ওয়্যারলেস স্টেরিও প্লাস টেকনোলজি” যা ট্রুলি ওয়্যারলেস এয়ারবাডগুলোর সাথে স্মার্টফোনের আরও সিম্পল পেয়ারিং এর সুবিধা এবং আরও কম লেটেন্সি দিতে সাহায্য করবে।

কোয়ালকমের এই নতুন স্ন্যাপড্রাগন ৭১২ চিপসেট এবছর রিলিজ হতে চলা শাওমি, নোকিয়া, ভিভো, মেইজু ইত্যাদি কোম্পানির আপার মিডরেঞ্জ স্মার্টফোনগুলোতে ব্যাবহার হতে দেখা যাবে।

ওয়্যারবিডি নিউজ

স্ট্যাটিক আইপি অ্যাড্রেস নিয়ে সবকিছু! [ওয়্যারবিডি এক্সপ্লেইন]

Previous article

ডিএনএস লিক (DNS Leak) কি? কিভাবে ডিএনএস লিক চেক এবং ফিক্স করবেন?

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *