টেক নিউজ

অবশেষে ফেসবুক মেসেঞ্জারে এলো আনসেন্ড ফিচার

0

ফেসবুক তাদের জনপ্রিয় মেসেজিং অ্যাপ/সার্ভিস, ফেসবুক মেসেঞ্জারে নতুন একটি ফিচার অ্যাড করেছে যার সাহায্যে যেকোনো ফেসবুক ইউজার তার সেন্ড করা যেকোনো মেসেজ আনসেন্ড করতে পারবেন বা মুছে ফেলতে পারবেন। মেসেজ ডিলিট করার সুবিধা অনেক আগে থেকেই ফেসবুক মেসেঞ্জারে ছিলো, তবে শুধুমাত্র যে ইউজার মেসেজটি তার ইনবক্স থেকে ডিলিট করে দিতো, শুধুমাত্র তার ইনবক্স থেকেই মেসেজটি ডিলিট হয়ে যেত। তবে ফেসবুকের সার্ভারে এবং অন্যদিকের সেন্ডার/রিসিভারের কাছে তখনো মেসেজটি থেকেই যেত। দুজনের এন্ড থেকেই কোন মেসেজ ডিলিট করে দেওয়ার কোন সুবিধা ছিলোনা, যদি না দুজনেই মেসেজটি তাদের ইনবক্স থেকে ডিলিট করে দিতেন।

তবে ফেসবুক মেসেজ শুধুমাত্র ডিলিট করা নয়, একেবারে আনসেন্ড করা সম্ভব, এই রিউমরটি অনেক আগে থেকেই শোনা যাচ্ছিলো। গত বছরের কিছু রিপোর্ট অনুযায়ী জানা যায় যে, ফেসবুক মেসেজ অনেক আগে থেকেই আনসেন্ড করা সম্ভব, তবে এই ফিচারটি শুধুমাত্র ফেসবুকের নিজের সিলেক্টেড কিছু ঊর্ধ্বতন কর্মকর্তারাই ব্যাবহার করতে পারেন। সাধারন ফেসবুক ইউজারদের জন্য তখনো এই আনসেন্ড ফিচারটি এভেইলেবল করা হয়নি। তবে ফেসবুক নিজেই জানিয়েছিলো যে আগামীতে সাধারন ফেসবুক ইউজারদের জন্যও মেসেজ আনসেন্ড করার এই ফিচারটি এভেইলেবল করা হবে।

অবশেষে ফেসবুক গতকাল অফিসিয়ালি অ্যানাউন্স করেছে যে, ফেসবুক মেসেঞ্জারে মেসেজ আনসেন্ড করার ফিচারটি আজ থেকে পাবলিকলি  এভেইলেবল করা হবে এবং যেকোনো ফেসবুক ইউজারই এই ফিচারটি ব্যাবহার করতে পারবেন। এই ফিচারটির সাহায্যে যেকোনো ফেসবুক মেসেঞ্জার ইউজার মেসেঞ্জারের মাধ্যমে কাউকে সেন্ড করা যেকোনো টেক্সট সেন্ড করার ১০ মিনিটের মধ্যে চাইলে আনসেন্ড করতে পারবেন। আনসেন্ড করলে টেক্সটটি সেন্ডার এবং রিসিভার দুজনের এন্ড থেকেই মুছে যাবে।

তবে এক্ষেত্রে দুটি অপশন দেওয়া হবে যার একটি হচ্ছে Remove for you আর আরেকটি হচ্ছে Remove for everyone। এর মধ্যে প্রথমটির কাজ হচ্ছে শুধুমাত্র নিজের ইনবক্স থেকেই সিলেক্টেড টেক্সটটি রিমুভ করা আর দ্বিতীয় অপশনটির কাজ হচ্ছে সেন্ডার এবং রিসিভার দুজনের ইনবক্স থেকেই মেসেজটি ডিলিট করে দেওয়া বা সহজ ভাষায় “আনসেন্ড” করা।

ফেসবুক জানিয়েছে আজকে থেকেই এই নতুন আনসেন্ড ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইওএসের মেসেঞ্জার অ্যাপের লেটেস্ট ভার্সনে এভেইলেবল করা হবে। তবে লোকেশন এর ওপর ভিত্তি করে এই ফিচারটি সবার কাছে এভেইলেবল হতে আরও কয়েকদিন সময় লাগতে পারে। আপনার ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি যদি আপডেটেড না হয়ে থাকে, তাহলে অ্যাপটি আপডেট করে পেতে পারে ফেসবুকের এই নতুন আনসেন্ড ফিচার।

ওয়্যারবিডি নিউজ

পাবজি লাইট : যেভাবে ডাউনলোড এবং ইন্সটল করবেন [উইন্ডোজ]

Previous article

স্ট্যাটিক আইপি অ্যাড্রেস নিয়ে সবকিছু! [ওয়্যারবিডি এক্সপ্লেইন]

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *