বর্তমান তারিখ:20 September, 2019

আসছে শাওমির এন্ট্রি লেভেল স্মার্টফোন রেডমি গো

জনপ্রিয় চাইনিজ স্মার্টফোন ম্যানুফ্যাকচারার শাওমি নতুন একটি রেডমি ব্র‍্যান্ডেড স্মার্টফোন নিয়ে কাজ করছে যার নাম দেওয়া হয়েছে “শাওমি রেডমি গো”। শাওমির এই আপকামিং রেডমি স্মার্টফোনটি ফিলিপাইনের ইই-কমার্স স্টোর Lazada তে লিক হয়েছে। লিক হওয়া তথ্য অনু্যায়ী, এটি হতে চলেছে শাওমির রেডমি লাইনাপের সবথেকে অ্যাফোর্ডেবল স্মার্টফোন বা বাজেট স্মার্টফোন।

শাওমি রেডমি গো স্মার্টফোনটি আউট অফ দ্যা বক্স গুগলের “অ্যান্ড্রয়েড গো (৮.১)” ওএস রান করবে, যা আল্ট্রা বাজেট বা লো এন্ড স্মার্টফোনগুলোর জন্যই তৈরি করা হয়েছে। রেডমি গো স্মার্টফোনটিতে থাকবে ৫ ইঞ্চির LCD ৭২০পি এইচডি ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও ১৬:৯। প্রসেসর হিসেবে থাকবে স্ন্যাপড্রাগন ৪২৫, যা কোয়ালকমের একটি এন্ট্রি লেভেল চিপসেট। এছাড়া থাকবে ১ জিবি র‍্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এন্ট্রি লেভেলের স্মার্টফোন হওয়ায়, ক্যামেরা হিসেবে থাকবেনা কোনো ফ্যান্সি ডুয়াল ক্যামেরা বা এই ধরনের কিছু। রিয়ারে থাকবে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ফ্রন্টে থাকবে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

শাওমি রেডমি গো স্মার্টফোনটিই হতে চলেছে শাওমির ট্রুলি এন্ট্রি লেভেল বাজেট স্মার্টফোন। এই ফোনটির চাইনিজ প্রাইসিং এবং গ্লোবাল প্রাইসিং কিছুই জানা যায়নি এখনো। ফোনটির অফিসিয়াল প্রাইসিং গ্লোবাল রিলিজের পরেই জানা যাবে। তবে আশা করা যায় বাংলাদেশে এভেইলেবল হলে এটির প্রাইস ৭-৮ হাজারের আশেপাশেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *