বর্তমান তারিখ:26 June, 2019

স্মার্ট ফ্রিজ, স্মার্ট টুথব্রাশের পরে এবার স্মার্ট আয়না!

বেশ কয়েকবছর ধরেই টেক কোম্পানিগুলো নিত্য প্রয়োজনীয় প্রত্যেকটি জিনিসের আগে “স্মার্ট” টার্মটি যোগ করে এমন বিভিন্ন ধরনের ডিভাইস রিলিজ করে যে অধিকাংশ সময় সেটা হাস্যকর পর্যায়ে চলে যায়। স্যামসাং এর স্মার্ট ফ্রিজ, শাওমির স্মার্ট জুতা, স্মার্ট টুথব্রাশ এবং স্টারবাকসের স্মার্ট কফি কাপের পরে এবার দেখা পাওয়া গেলো স্মার্ট আয়নার।

এই ধরনের হাস্যকর স্মার্ট ডিভাইসগুলো মুলত নাম না জানা ছোট ছোট টেক কোম্পানিগুলোই বেশি রিলিজ করে থাকে। এবছর CES 2019 ইভেন্টে এই গুগল পাওয়ারড স্মার্ট আয়না (Smart Mirror) শো অফ করেছে CapStone নামক একটি ছোট টেক কোম্পানি।

এই স্মার্ট মিররটির ডিসপ্লে একটি রিফ্লেকটিভ সারফেসের বিপরীতে রাখা হয়েছে, যার সাহায্যে মিররের রিফ্লেকটিভ পার্টটির ওপর থেকেই ডিসপ্লেটির কন্টেন্টগুলো দেখা যায়। এই স্মার্ট ডিসপ্লেটি গুগল অ্যাসিস্ট্যান্ট বা গুগল হোম হাব-এর মতো কোন স্মার্ট ডিসপ্লে নয়। এই ডিসপ্লেটি অ্যান্ড্রয়েডের একটি কাস্টোমাইজড ভার্সন রান করে। এর ফলে এই স্মার্ট আয়নাটিতে প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করারও সুযোগ আছে এবং ব্যাবহার করা যাবে গুগল অ্যাসিস্ট্যান্টের সব ধরনের কমান্ডসও।

ইউজাররা এই স্মার্ট আয়নাটির সাথে ভয়েস এবং টাচ ব্যাবহার করে ইন্টার‍্যাক্ট করতে পারবেন। তবে এটির একটি কম্প্যানিয়ন কনট্রোল হাবও রাখা হয়েছে যার সাহায্যে এই স্মার্ট আয়নাটির সব ধরনের ফাংসন কন্ট্রোল করা সম্ভব হবে। এটি একটি হাই এন্ড ট্যাবলেটের মতো হওয়ায় এটিকে সম্পূর্ণ একটি স্ট্যান্ডঅ্যালোন এন্টারটেইনমেন্ট ডিভাইস হিসেবেও ব্যাবহার করা যাবে। যেহেতু এটি একটি স্মার্ট আয়না, এবং বাসার সব ফ্যামিলি মেম্বাররাই এটি ব্যাবহার করবে, তাই এটি সর্বোচ্চ ৬ জন আলাদা মানুষের ভয়েস আইডেন্টিফাই করতে পারে এবং প্রত্যেকের জন্য আলাদা আলাদা কাস্টোমাইজড ইনফরমেশন শো করতে পারে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

এই স্মার্ট আয়নাটি বিক্রির জন্য কবে মার্কেটে এভেইলেবল হবে এবং এটির মার্কেট প্রাইস কতো হবে সে বিষয়ে তেমন কিছুই জানায়নি ডিভাইসটির ম্যানুফ্যাকচারার কোম্পানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *