বর্তমান তারিখ:22 September, 2019

শাওমির তৈরি নতুন ওয়েব ব্রাউজার Mint Browser

শাওমির নিজস্ব কাস্টম অ্যান্ড্রয়েড স্কিন MIUI এর পাশাপাশি এই কাস্টম স্কিনের জন্য রয়েছে শাওমির নিজের তৈরি কিছু স্পেশাল অ্যাপস বা অ্যাপস অলটারনেটিভস যেগুলো MIUI এর ডিজাইন ল্যাঙ্গুয়েজ ফলো করে এবং MIUI রমে ব্যাবহার করার জন্য অপটিমাইজ করেই তৈরি করা হয়েছে। তবে এই অ্যাপসগুলোর জনপ্রিয়তা এবং চাহিদার ওপরে ভিত্তি করে শাওমি এই অ্যাপসগুলোর মধ্যে অধিকাংশ অ্যাপসই গুগল প্লে স্টোরে রিলিজ করেছে যাতে MIUI বা শাওমি ডিভাইস ইউজাররা ছাড়াও অন্যান্য অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইউজাররাও শাওমির তৈরি এই অ্যাপসগুলো ব্যাবহার করতে পারেন।

প্লে স্টোরে এভেইলেবল শাওমির তৈরি অ্যাপসগুলোর মধ্যে জনপ্রিয় কয়েকটি অ্যাপস হচ্ছে- Mi Calculator, ফাইল শেয়ারিং এর জন্য Mi Drop, ফাইল ম্যানেজার অ্যাপ Mi File Explorer ইত্যাদি। এগুলো সবই MIUI এর ডিফল্ট সিস্টেম অ্যাপস, যেগুলো শাওমি অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যাবহার করার সুযোগ করে দিয়েছে। এবার  প্লে স্টোরে শাওমি নিজের তৈরি ব্রাউজার অ্যাপ রিলিজ করেছে যার নাম Mint Browser।

এই Mint Browser মুলত MIUI এর এবং শাওমি স্মার্টফোনগুলোর (MIUI চালিত) ডিফল্ট ওয়েব ব্রাউজার। যারা MIUI ব্যাবহার করেন এবং MIUI এর ডিফল্ট ওয়েব ব্রাউজার পছন্দ করেন, তারা চাইলে অন্যান্য অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্লে স্টোর থেকে এই ফ্রি ওয়েব ব্রাউজারটি ডাউনলোড করে ব্যাবহার করতে পারেন।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

শাওমির দাবীমতে, Mint Browser প্লে স্টোর এবং অ্যান্ড্রয়েডের জন্য এভেইলেবল  সকল ওয়েব ব্রাউজারগুলোর মধ্যে অন্যতম একটি ফাস্ট, লাইটওয়েট, অ্যাডফ্রি এবং সিকিওর ওয়েব ব্রাউজার। অন্যান্য ভারী ওয়েব ব্রাউজারে যে সকল ফিচারস আছে, তার অধিকাংশ ফিচারই পাওয়া যাবে কয়েক মেগাবাইট সাইজের এই ছোট ওয়েব ব্রাউজারটিতে। আপনি যদি শাওমির তৈরি অ্যাপসগুলোর ফ্যান হয়ে থাকেন, তাহলে Mint Browser একবার ট্রাই করে দেখতেই পারেন!

ডাউনলোড Mint Browser

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *